কিডনি ফাউন্ডেশনের সায়েন্টিফিক সেমিনার ॥ কিডনি রোগের ভয়াবহতা অবসানে স্তরের মানুষকে ভূমিকা পালন করতে হবে

18

কিডনি রোগের ভয়াবহতা অবসানে চিকিৎসক সমাজের পাশাপাশি সমাজের সকল স্তরের মানুষকে ভূমিকা পালন করতে হবে। বিশেষ করে কিডনি রোগ সম্পর্কে সচেতনতা সৃষ্টির মাধ্যমে এই রোগ সহনীয় পর্যায়ে নিয়ে আসতে হবে। কিডনি রোগীরা যদি নবজীবন ফিরে পায় তাহলে আমাদের এই কার্যক্রম এ সফলতার হয়েছে বলে মনে হবে। কিডনি ফাউন্ডেশন সিলেট শাখার উদ্যোগে আয়োজিত সায়েন্টিফিক সেমিনারে বক্তারা একথা বলেন। গতকাল শনিবার ইনসেপটা ফার্মাসিউটিক্যাল লিমিটেডের সহযোগিতায় নগরীর একটি হোটেলে সিলেট কিডনি ফাউন্ডেশনের ১ম বার্ষিক কনভেনশন ও সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ কিডনি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর হারুন উর রশীদ সভাপতিত্বে ও ডা. পরমিতা বণিকের পরিচালনায় অনুষ্ঠিত কনভেনশনে বক্তব্য রাখেন বাংলাদেশ ডায়াবেটিক এসোসিয়েশনের সভাপতি প্রফেসর এ কে আজাদ খান, সেক্রেটারি জেনারেল প্রফেসর এম. মুহিবুর রহমান, কিডনি ফাউন্ডেশন সিলেটের সাধারণ সম্পাদক কর্নেল (অব.) আব্দুস সালাম। ধন্যবাদ বক্তব্য রাখেন বাংলাদেশ কিডনি ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক টিনি ফেরদৌস রশীদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট কিডনি ফাউন্ডেশনের এক্সিকিউটিভ ডাইরেক্টর ডা. কাজি মুশফিক আহমদ, ডা. মোস্তফা শাহ জামান চৌধুরী বাহার, ডা. সামিয়া ফেরদৌস, কোষাধ্যক্ষ জুবায়ের আহমদ চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট সালাউদ্দিন আহমদ, এক্সিকিউটিভ কো-অর্ডিনেটর ফরিদা নাসরীন, প্রশাসনিক কর্মকর্তা মুহিবুর রহমান রাসেল, ম্যানেজার আতিকুর রহমান।
প্রফেসর এ কে আজাদ খান বলেন, বাংলাদেশের হতদরিদ্র গরীব সাধারণ মানুষের সবার জন্য কিডনি ফাউন্ডেশন বিনামূল্যে অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে সেবা দেবে। আমরা সকল মানুষকে অবহিত করতে পারলে এবং তাদেরকে আগ্রহের সাথে নিয়ে এসে কাজ করতে পারি তাহলে সেবা দিতে সুবিধা হবে। বিজ্ঞপ্তি