সিলেট সদর ও ফেঞ্চুগঞ্জসহ ৮টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন

27

স্টাফ রিপোর্টার

সিলেট সদর ও ফেঞ্চুগঞ্জ উপজেলার মোট ৮টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএম-এর মাধ্যমে এসব ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
এদিকে মামলা সংক্রান্ত জটিলতায় সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে শুধু মেম্বার পদে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। অবশ্য চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এছাড়া বড় কোনো অপ্রীতিকর ঘটনা কোথাও ঘটেছে বলে খবর পাওয়া যায়নি। সিলেট সদরের তিনটি ও ফেঞ্চুগঞ্জের পাঁচটি ইউনিয়নগুলো হচ্ছে- সিলেট সদর উপজেলার খাদিমনগর, খাদিমপাড়া ও টুকেরবাজার এবং ফেঞ্চুগঞ্জ উপজেলার ফেঞ্চুগঞ্জ সদর, মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ। এসব ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে মোট ১৯৯ প্রার্থী লড়াই করেন।
সদর উপজেলার ৩টির মধ্যে ৩টিতেই নৌকার ভরাডুবি : সিলেট সদর উপজেলার টুকের বাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী চা শ্রমিক নেতা রাজু গোয়ালাকে হারিয়ে আনারস প্রতীকের প্রার্থী মো. সফিকুর রহমান বিজয়ী হয়েছেন। রাজু গোয়ালা নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৪৩১০ ভোট। আর আনারস প্রতীকে বিজীয় মো. সফিকুর রহমান পেয়েছেন ৭১৮৮ ভোট। অপর আরেক প্রার্থী চশমা প্রতীকে রফিক আহমদ পেয়েছেন ৮২৬টি ভোট। খাদিমনগর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী (বিএনপি) ও বর্তমান চেয়ারম্যান দিলোয়ার হোসেন চশমা প্রতীকে ১২ হাজার ৩৫০ ভোট পেয়ে দ্বিতীয়বারে মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আসা মুখোশধারী লোকজন হঠাৎ কেন্দ্রে প্রবেশ করে ভয়ভীতি ও গুলিবর্ষণ করে পালিয়ে যায়। ওই সময় ভোটাররা আতঙ্কিত হয়ে পড়েন। এ অবস্থায় ভোটগ্রহণ বন্ধ থাকে। খবর পেয়ে ভ্রাম্যমান টিম ও বিজিবি ভোটকেন্দ্রে অবস্থান নেয়। আধঘন্টা পর আবার ভোটগ্রহণ শুরু হয়। এ বিষয়ে প্রিসাইডিং অফিসারের বক্তব্য পাওয়া যায়নি।
আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ইকলাল হোসেন ঘটনা সম্পর্কে অবগত নন বলে দাবি করেন। তবে অপর একমাত্র প্রতিদ্ব›িদ্ব প্রার্থী বর্তমান চেয়ারম্যান দিলওয়ার হোসেন জানিয়েছেন, ভোটগ্রহণ চলাকালে ছাত্রলীগের কর্মীরা গুলিবর্ষণ করেছে। ভোটগ্রহণ বন্ধও থাকে। বিকাল সাড়ে ৩টার দিকেও কেন্দ্রে দীর্ঘ লাইন ছিল।