মডার্নার দ্বিতীয় ডোজ শুরু আজ, প্রথম ডোজ টিকা চলবে সিনোফার্ম

8

স্টাফ রিপোর্টার :
নগরীতে আজ শনিবার থেকে মডার্না টিকার ২য় ডোজ শুরু হচ্ছে। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে মডার্নার ১ম ডোজ গ্রহণকারীগণ এসএমএস প্রাপ্তি সাপেক্ষে ২য় ডোজ নিতে পারবেন। এ লক্ষ্যে গতকাল শুক্রবার সিসিকের পক্ষ থেকে ২য় ডোজের জন্য ১ হাজার ১০০ জনকে এসএমএস প্রদান করা হয়েছে। একই সাথে এসএমএস না পেয়ে কাউকে টিকাদান কেন্দ্রে না আসার অনুরোধ জানানো হয়েছে।
এদিকে আজ শনিবার নগরীর দুটি কেন্দ্রে ১ম ডোজ হিসেবে সবাইকে দেয়া হবে সিনোফার্মের টিকা। যদিও নগরীর দুটি কেন্দ্রে মূলত সবাই মডার্নার টিকা পেতে নিবন্ধন করেছিল। এই নিবন্ধিতের সংখ্যা প্রায় ৯০ হাজার। এখনো নিবন্ধন অব্যাহত রয়েছে। তবে কেউ যদি বিদেশ যেতে ১ম ডোজ মডার্নার টিকা নিতে আগ্রহী হন, তাকে সিসিকের স্বাস্থ্যবিভাগে উপস্থিত হয়ে প্রয়োজনীয় প্রমাণ পত্র পরিদর্শন করতে হবে। তাহলে যথাযথ কারণ দর্শানো সাপেক্ষে তাদেরকে মডার্নার ১ম ডোজ টিকা দেয়া হবে। এছাড়া নগর ভবন টিকাদান কেন্দ্রে অ্যাস্ট্রাজেনেকার ২য় ডোজ প্রদান অব্যাহত থাকবে।
সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: জাহিদুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার পর্যন্ত নগরীর দুটি টিকাদান কেন্দ্রে মডার্নার ১ম ডোজ দেয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের নির্দেশ মোতাবেক আজ শনিবার নগরীর দুটি কেন্দ্রে ১ম ডোজ হিসেবে সবাইকে সিনোফার্ম দেয়া হবে। যদি শনিবার সিলেটে মডার্নার আরো টিকা আসে তাহলে রবিবার থেকে ১ম ডোজ হিসেবে ফের মডার্নার টিকা দেয়া হবে। এমন একটি সম্ভাবনা কেন্দ্র থেকে জানানো হয়েছে।