আ’লীগ মাঠে নামলে বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না -ওবায়দুল কাদের

9

কাজিরবাজার ডেস্ক :
বিএনপির ১০ দফা দাবি ও ৫৪ দলের জোটকে ভুয়া বলে আখ্যা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেছেন, আওয়ামী লীগ এখনো খেলা শুরু করেনি, সূচনা করেছে মাত্র। আওয়ামী লীগ মাঠে নামলে বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না।
বুধবার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। এ সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।
বিএনপির আন্দোলনে জনগণ নেই বলে দাবি করে আওয়ামী লীগ সম্পাদক বলেন, তাদের (বিএনপি) আন্দোলনে কেবল তাদের নেতাকর্মী, সেখানে জনগণের সমর্থন নেই। আমরা তো কেবল মহড়া দিচ্ছে মাত্র। মাত্র সূচনা করেছি, খেলা এখনো শুরু করিনি। মাঠে নামলে তাদেরকে (বিএনপি) খুঁজে পাওয়া যাবে না।
আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচি দিচ্ছে বলে বিএনপি নেতাদের অভিযোগ নাকচ করে ক্ষমতাসীন দলটির শীর্ষ এই নেতা বলেন, আওয়ামী লীগ কোনো পাল্টাপাল্টি কর্মসূচি দিচ্ছে না। তবে আওয়ামী লীগের কর্মসূচিতে বিএনপির কেনো এতো অন্তর জ্বালা। বিএনপির হাঁকডাক, লোটা-কম্বল, মশার কয়েল, ৭ দিন আগ থেকে সমাবেশের প্রস্তুতি নিলেও সবই ব্যর্থ। তাদের সঙ্গে দেশের জনগণ নেই।
বিএনপিকে পথ হারা পথিকের সঙ্গে তুলনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বাকশাল নিয়ে কথা বলে। অথচ এটা জাতীয় দল, এদলে আসার জন্য জিয়াউর রহমান বঙ্গবন্ধুর কাছে দরখাস্ত করেছিল। এটার প্রমাণ আছে।
ওবায়দুল কাদের বলেন, স্বাধীনতা হঠাৎ করে আশার কোনো গল্প নয়। স্বাধীনতা লাখো শহীদের রক্ত, মা-বোনেট সম্ভ্রমের বিনিম ও সংগ্রামের নাম স্বাধীনতা। স্বাধীনতা একদিনে আসেনি, আন্দোলন সংগ্রাম আর লড়াইয়ের মাধ্যমে এসেছে। পাকিস্তানের বিরুদ্ধে ২৩ বছর সংগ্রাম করে এদেশের স্বাধীনতা এসেছে।
এসময় তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগকে দ্রুত কমিটি ঘোষণা করার নির্দেশ দেন।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেনসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মী।