সিলেটে কুখ্যাত মাদক ব্যবসায়ীর ৭ বছরের কারাদন্ড

7

স্টাফ রিপোর্টার :
সিলেটের জাফলং সীমান্ত এলাকায় এক কুখ্যাত মাদক ব্যবসায়ীকে ৭ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দন্ডপ্রাপ্ত আসামীকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৪ মাসের বিনাশ্রমে কারাদন্ড দেওয়া হয়। গতকাল বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক মিজানুর রহমান ভুঁইয়া এ রায় প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন ওই আদালতের বেঞ্চ সহকারী সৈয়দ আনোয়ারুল ইসলাম।
দন্ডপ্রাপ্ত আসামীর নাম- মো. মনির (২৪)। সে গোয়াইনঘাট থানার নলজুড়ী গ্রামের মৃত আব্দুল লতিফের পুত্র। রায় ঘোষনার সময় দ-প্রাপ্ত আসামী মনির আদালতের কাঠগড়ায় অনুপস্থিত ছিল।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ১২ এপ্রিল রাত পৌনে ১ টার দিকে সিলেট জেলা গোয়েন্দা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে পূর্ব জাফলং ইউনিয়নের সিলেট-তামাবিল মহাসড়কের কানাইজুড়া এলাকার বাবুল চেয়ারম্যানের ক্রাশার মিশিনের সামনে অভিযান চালিয়ে কুখ্যাত মাদক ব্যবসায়ী মো: মনিরকে গ্রেফতার করে। এ সময় গোয়েন্দা পুলিশ তার কাছ থেকে ৯৬ হাজার টাকা দামের ১৯২ বোতল ভারতীয় অফিসার্স চয়েজ মদ উদ্ধার ও জব্দ করে। এ ঘটনায় সিলেট জেলা গোয়েন্দা পুলিশের এসআই মশিউর রহমান বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে গোয়াইনঘাট থানায় তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। যার নং- ৮ (১৩-০৪-২০১৭)।
দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেট গোয়েন্দা শাখার এসআই মিজানুর রহমান ২০১৭ সালের ১৯ মে তার বিরুদ্ধে আদালতে (অভিযোগপত্র নং ৯৯) চার্জশিট দাখিল করেন এবং ২২ আগস্ট তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার কাজ শুরু করেন আদালত। দীর্ঘ শুনানি ও ৬ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল আদালত আসামী মো: মনিরকে ১৯৯০ সনের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২২ (গ) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়।
রাষ্ট্রপক্ষে এপিপি এডভোকেট এসএম পারভী মামলাটি পরিচালনা করেন।