সিলেটে চবির ২৪তম ব্যাচের ৮ম পুনর্মিলনীর উদ্বোধনে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ \ মেধা ও নিজস্ব যোগ্যতায় চবি শিক্ষার্থীরা দেশের উন্নয়নে অবদান রাখছেন

17
চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ২৪তম ব্যাচের দু’দিন ব্যাপী ৮ম পুনর্মিলনী অনুষ্ঠান ফিতা কেটে উদ্বোধন করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশের ঐতিহ্যবাহী ও প্রথম সারির বিশ^বিদ্যালয়ের অন্যতম একটি চট্টগ্রাম বিশ^বিদ্যালয়। প্রতি বছর শত শত মেধাবী শিক্ষার্থীরা বিশ^বিদ্যালয় থেকে পাশ করে বের হয়ে দেশের সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে যাচ্ছেন। মেধা ও নিজস্ব যোগ্যতায় চবিয়ানরা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করছেন। সমাজের কাছে আমরা কি পেলাম, তারচে জরুরি হলো আমরা সমাজকে কি দিতে পারছি। মানুষের কল্যাণে কাজ করাই আমাদের ব্রত হওয়া উচিত। এই পুনর্মিলনীর মাধ্যমে পারস্পরিক সম্প্রীতির বন্ধন আরো মজবুত হবে।
চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ২৪তম ব্যাচের দু’দিন ব্যাপী ৮ম পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকালে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে সম্মিলিত জাতীয় সংগীত, ফিতা কেটে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়। এসময় উপস্থিত ছিলেন ৮ম পুনর্মিলনী উদযাপন পরিষদের আহŸায়ক জাকারিয়া, সদস্য সচিব মুহিবুল ইসলাম ফারুক, কোষাধ্যক্ষ অলিউর রহমান নাহিদ, যুগ্ম আহŸায়ক পরিতোষ ঘোষ, ফরিদ আহমদ, আব্দুস সহিদ খান সহ সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা ২৪তম ব্যাচের প্রায় ৪ শতাধিক চবিয়ান।
৮ম পুনর্মিলনী ২০২২ উদযাপন উপলক্ষে ‘প্রাণের টানে চায়ের দেশে অপরাজেয় ২৪’ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। উদ্বোধন পর্ব শেষে শুরু হয় স্মৃতিচারণ। স্মৃতিচারণে ১৯৮৮-৮৯ সেশনের বন্ধুরা পুরনো দিনের স্মৃতি রোমন্থন করেন। দিনভর ফানুস উড়ানো, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে শেষ হয় প্রথম দিনের অনুষ্ঠান। আগামীকাল ২য় দিন ২৪তম ব্যাচের বিভিন্ন আয়োজন শুরু হবে ভোলাগঞ্জ সাদাপাথর যাত্রার মাধ্যমে।