সু-শিক্ষিত নাগরিক স্ব-নির্ভর বাংলাদেশ গড়ার হাতিয়ার – অধ্যাপক জাকির হোসেন

6

বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেছেন, সু-শিক্ষিত নাগরিক স্ব-নির্ভর বাংলাদেশ গড়ার হাতিয়ার। প্রতিটি শিক্ষার্থীকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তবেই আমরা লাখো শহীদদের রক্তে অর্জিত বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী দেশ হিসাবে দেখতে পাবো।
মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকালে নগরীর কালীবাড়িতে দিশারী স্কুল এন্ড কলেজের ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। তিনি শিক্ষা ক্ষেত্রে সরকারের যুগান্তকারী পদক্ষেপের উল্লেখ করে বলেন, মহামারী করোনা সহ মহাদূর্যোগের সময়ও শিক্ষার্র্থীদের বই উৎসব, নগদ অর্থ বিতরণ ও বৃত্তি প্রদান কার্যক্রম অব্যাহত ছিল। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার দেশের মানুষের কথা ভাবেন বলেই মহাদূর্যোগের সময়ও উন্নয়ন কর্মকান্ড থেমে থাকেনি। আমরা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে চাই।
দিশারী স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ প্রবাল কান্তি ভট্টচার্য্য এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. শরদিন্দু ভট্টচার্য্য। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক কাউন্সিলর জগদিশ চন্দ্র দাশ, সিলেট সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ, প্রাইভেট স্কুল এসোসিয়েশন সিলেট এর সভাপতি রোটারিয়ান মো. মহিউদ্দিন ফারুক।
বিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা সুচিত্রা রানী নাথ এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন দশম শ্রেণীর ছাত্র মো. আব্দুস সামাদ। পবিত্র গীতা পাঠ করেন পঞ্চম শ্রেণীর ছাত্রী পরমা প্রকৃতি ভট্টচার্য্য। স্বাগত বক্তব্য রাখেন দিশারী স্কুল এন্ড কলেজের কো-অর্ডিনেটর সঞ্জীব চন্দ্র চক্রবর্তী।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্রাইভেট স্কুল এসোসিয়েশনের সহ-সভাপতি সামসুদ্দোহা, মেরী স্টোপস এর প্রোগ্রাম অফিসার মোহন লাল দাশ, আনন্দ সংগীত নিকেতনের অধ্যক্ষ কনোজ কান্তি ভট্টচার্য্য, বিশিষ্ট রাজনীতিবিদ সুদীপ দেব, লিটন দাস প্রমুখ। অনুষ্ঠানে ২০২২ সালের মেধাবী শিক্ষার্থী, সর্বোচ্চ উপস্থিতি, শ্রেষ্ঠ শিক্ষক ও সচেতন অভিভাকদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন অতিথিবৃন্দ। এর আগে সকালে জাতীয় পতাকা উত্তোলন শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালীবাড়ি ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন প্রধান অতিথি অধ্যাপক জাকির হোসেন সহ অতিথিবৃন্দ। সবশেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি