জগন্নাথপুরে আ’লীগের সম্মেলনকে ঘিরে আনন্দের চেয়ে বেদনা বেশি

15

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
সুনামগঞ্জের জগন্নাথপুরে দীর্ঘ ৮ বছর পর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে। সাধারণত ৩ বছর পরপর সম্মেলন হওয়ার কথা থাকলেও বিভিন্ন কারণে ৮ বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। পৌর শহরের স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলনকে ঘিরে প্রথমে দলীয় নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিলেও সম্মেলনের পোস্টারে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদের নাম না থাকায় আনন্দের চেয়ে বেদনা বেশি লক্ষ্য করা গেছে। যদিও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ বিভিন্ন পদ প্রত্যাশী নেতাকর্মীরা প্রচার-প্রচারণা সহ জোর লবিং চালিয়ে যাচ্ছেন।
সম্মেলন উদ্বোধন করবেন সুনামগঞ্জ জেলা আ’লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান। প্রধান অতিথি থাকবেন আ’লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি। বিশেষ অতিথি থাকবেন প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় আ’লীগের যুগ্ম-সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি, কেন্দ্রীয় আ’লীগের কার্যনির্বাহী সদস্য ডা. মুসফিক হোসেন চৌধুরী, কেন্দ্রীয় আ’লীগের কার্যনির্বাহী সদস্য আজিজুস সামাদ আজাদ ডন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ও প্রধান বক্তা থাকবেন সুনামগঞ্জ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।
এদিকে-জগন্নাথপুরের রাজনৈতিক অঙ্গনের বটবৃক্ষের নাম সর্বজন শ্রদ্ধেয় জননেতা সিদ্দিক আহমদ। তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হলেও জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনকে সক্রিয় ও শক্তিশালী করে গড়ে তুলেছেন। তিনি শুধু আ’লীগের নয়, সকল রাজনৈতিক দল সহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধাভাজন নেতা। যাঁকে সবাই “লিডার” বলে সম্বোধন করেন। সেই প্রবীণ রাজনীতিবিদের নাম আ’লীগের সম্মেলনের পোস্টারে না থাকায় সবাই ব্যতিত হয়েছেন। দলীয় নেতাকর্মীদের হৃদয়ে চলছে রক্তক্ষরণ। যা কোন অবস্থায় কেউ মেনে নিতে পারছেন না। এ যেন নিজের তৈরি করা ঘরে নিজের ঠাঁই নেই। পৌর যুবলীগ নেতা সৈয়দ জিতু মিয়া তো দুঃখ, কষ্ট প্রকাশ করে ফেসবুকে কঠিন ভাবে পোস্ট লিখেছেন। জননেতা সিদ্দিক আহমদ জীবনের শেষ বেলায় এসেও সারাক্ষণ দলীয় নেতাকর্মী সহ সকল মানুষের সুখে-দুঃখে পাশে থাকেন, সেই নেতার নাম পোস্টারে না থাকায় সৈয়দ জিতু মিয়ার মতো দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষ রীতিমতো হতবাক হয়েছেন।
১৪ নভেম্বর সোমবার এ বিষয়ে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন বলেন, পোস্টারে লিডারের নাম না থাকলেও সম্মেলনের মূল ব্যানারে নাম থাকবে।