পূবালী ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন ॥ ব্যাংকিং বিধি-বিধান মেনে কাজ করার মাধ্যমে পূবালী ব্যাংক জনগণের আস্তার প্রতীকে পরিণত হয়েছে

5
পীরের বাজারস্থ ব্র্যাক লার্নিং সেন্টারের সম্মেলন কক্ষে পূবালী ব্যাংক লিমিটেডের সিলেট পূর্ব ও পশ্চিম অঞ্চলের ২০২২ সালের শাখা ব্যবস্থাপক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহাদাৎ হোসেন।

পূবালী ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহাদাৎ হোসেন বলেছেন, ব্যাংকিং বিধি-বিধান মেনে কাজ করার মাধ্যমে ইতোমধ্যে পূবালী ব্যাংক জনগণের আস্তার প্রতীকে পরিণত হয়েছে। করোনা মহামারী কালের মতো চলমান বৈশি^ক সংকটেও উন্নত গ্রাহক সেবা দানের প্রচেষ্টা অব্যহত রেখেছে পূবালী ব্যাংক। ফলে ব্যাংকের সেবা গ্রহীতাদের মধ্যে এই ব্যাংকের প্রতি আরও প্রত্যাশা তৈরি হচ্ছে। তিনি বলেন, ’উন্নত সেবা প্রদানের মাধ্যমে গ্রাহকদের এই প্রত্যাশা পূরনে সংশিষ্টদের আন্তরিকতার সংগে কাজ করতে হবে। আর এতে করে প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি পর্যায়ে সফলতা আসবে।’
মোহাম্মদ শাহাদাৎ হোসেন (শনিবার) পূবালী ব্যাংকের সিলেট পূর্ব ও পশ্চিম অঞ্চলের ২০২২ সালের শাখা ব্যবস্থাপক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সংশ্লিষ্টদের উদ্দেশে এসব কথা বলেন।
সিলেট শহরতলীর পীরের বাজারস্থ ব্র্যাক লার্নিং সেন্টারের সম্মেলন কক্ষে পূবালী ব্যাংক লিমিটেডের সিলেট প্রিন্সিপাল অফিস আয়োজিত দিনব্যাপী এ সম্মেলনে সভাপতিত্ব করেন উক্ত অফিসের মহা-ব্যবস্থাপক আবু লাইছ মো: শামসুজ্জামান। পূবালী ব্যাংকের সিলেট স্টেডিয়াম শাখার ডিজেও মোছা: সায়েমা সুলতানার সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য দেন, ব্যাংকের সফটওয়ার ডেভোলাপম্যান্ট বিভাগের মহা-ব্যবস্থাপক আজুবা খন্দকার, সিলেট পূর্বাঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক চৌধূরী মোহাম্মদ শফিউল হাসান, পশ্চিমাঞ্চল প্রধান ও উপ-মহা ব্যবস্থাপক মো: সাইফুল ইসলাম।
উপস্থিত ব্যাংকের নির্বাহীবৃন্দ সম্মেলনে অংশ নেয়া ব্যবস্থাপকবৃন্দের কাছ থেকে ’স্লাইড প্রেজেন্টেশনের’ মাধ্যমে নিজ নিজ শাখার সার্বিক অবস্থা সম্পর্কে খোঁজ নেন ও ব্যবসায়ীক লক্ষ্য অর্জনে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।বিশেষ অতিথির বক্তব্যে ব্যাংকের সফটওয়ার ডেভোলাপম্যান্ট বিভাগের মহা-ব্যবস্থাপক আজুবা খন্দকার বলেন, ’ট্রেডিশনাল’ ব্যাংকিং এর পাশাপাশি, পূবালী ব্যাংকের প্রতিটি শাখা, উপশাখায় ইসলামী ব্যাংকিং সেবা দিয়ে থাকে। আমানত ও অগ্রীম প্রদানে ইসলামী শরীয়া ভিত্তিক বিভিন্ন সেবা ইতোমধ্যে দেশের অন্যান্য অঞ্চলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। তিনি সিলেটের গ্রাহকবৃন্দকেও পূবালী ব্যাংকের ’ইসলামী ব্যাংকিং’ সেবা গ্রহণের আহবান জানান।
সভাপতির বক্তব্যে, সিলেট প্রিন্সিপাল অফিসের মহা ব্যবস্থাপক আবু লাইছ মো: শামসুজ্জামান বলেন, ব্যাংকের যেসব শাখা এলাকায় যে যে ব্যাংকিং সেবার সম্ভাবনা আছে সেখানে সেসব সম্ভাবনা কাজে লাগাতে হবে। আর এতে করে সংশ্লিষ্ট অঞ্চলের সার্বিক লক্ষ্যমাত্রা অর্জন সহজতর হবে বলেও তিনি মত প্রকাশ করেন। সিলেট পূর্বাঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক চৌধুরী মোহাম্মদ সফিউল হাসান তাঁর বক্তব্যে পূবালী ব্যাংকের ’মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিস- পাই ব্যাংকিং’, ডেবিট ও ক্রেডিট কার্ডসহ আধুনিক তথ্য প্রযুক্তির নানা সেবা সম্পর্কে গ্রাহক পর্যায়ে আরোও প্রচার ও সেবাদানে উদ্যোগী হতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।
সিলেট পশ্চিমাঞ্চল প্রধান ও উপ-মহা ব্যবস্থাপক মো: সাইফুল ইসলাম ব্যাংকিং সেবাকে গ্রাহকবৃন্দের দ্বোরগোড়ায় পৌঁছে দিতে পূবালী ব্যাংক কাজ করে যাচ্ছে উল্লেখ করে বলেন, এরই অংশ হিসেবে সিলেটের প্রত্যন্ত অঞ্চলে নতুন নতুন উপশাখা খোলার পরিকল্পনা নেয়া হয়েছে।
সম্মেলনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ব্যাংকের বিয়ানীবাজার শাখার ব্যবস্থাপক মো: নজরুল ইসলাম আশরাফ। সম্মেলনে বিগত ব্যবসা সম্পসারণ মাসে সংশ্লিষ্ট অঞ্চলের সাফল্য অর্জনকারী শাখা ব্যবস্থাপকবৃন্দকে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়। দিনব্যাপী সম্মেলনে ব্যাংকের সিলেট শাখার সহাকরী মহা-ব্যবস্থাপক প্রদ্যোৎ কান্তি দাশ, দরগাহগেট শাখার সহাকরী মহা-ব্যবস্থাপক মো: সারোয়ার আলমসহ সিলেট পূর্ব ও পশ্চিম অঞ্চলের ৫৫টি শাখার ব্যবস্থাপক, ২টি উপ শাখার ব্যবস্থাপক, ইসলামী উইন্ডো ইনচার্জ ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অংশ নেন। বিজ্ঞপ্তি