হেলে পড়া রেন্ট্রি গাছের কারণে বিমানবন্দর সড়কে যানজট

2

স্টাফ রিপোর্টার :
বিমানবন্দর সড়কের উপর ডালপালা মেলে বিপজ্জনক ফাঁদ পেতে রেখেছে শতবর্ষী একটি রেন্ট্রি গাছ। সড়কের উপরে হেলে পড়া ওই গাছের একটি ডালে প্রায়ই আটকা পড়ে ট্রাক, কাভার্ড ভ্যান ও বাসের মতো বড় গাড়ি। এতে ক্ষতিগ্রস্ত হয় যানবাহনের। ব্যস্ততম এই সড়কে তখন দেখা দেয় যানজট।
গতকাল মঙ্গলবার সকালে বিমানবন্দর সড়কের চৌকিদেখি থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রধান গেটের মধ্যবর্তী এলাকায় এমনই একটি দুর্ঘটনা ঘটেছে। ওই রেন্ট্রি গাছের হেলে পড়া ডালে আটকা পড়ে সিমেন্ট বোঝাই একটি কাভার্ড ভ্যান। গাছের ডালে লেগে কাভার্ড ভ্যানটির উপরের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পান কাভার্ড ভ্যানের চালক ও হেলপার। এই দুর্ঘটনার পর বিমানবন্দর সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। সড়কে সৃষ্টি হয় যানজটের। পরে রেকার দিয়ে কাভার্ড ভ্যানটি সেখানে থেকে সরানো হলে যান চলাচল স্বাভাবিক হয়।
এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ সিলেটের উপ বিভাগীয় প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন জানান- ওই সড়কের পাশের গাছগুলো কর্তনের দায়িত্ব বন বিভাগের। তাদেরকে অনেক আগে চিঠি দেয়া হয়েছে। কয়েকটি গাছ কাটাও হয়েছে। একটি গাছের বড় ডাল সড়কের উপরে চলে আসায় এ দুর্ঘটনা ঘটেছে।
এ বিষয়ে সিলেট বিভাগীয় বন কর্মকর্তা মো. তৌফিকুল ইসলাম জানান, গাছগুলো কাটার জন্য ওয়ার্ক অর্ডার হয়ে গেছে। সড়কের উপর যেসব গাছ ও গাছের ডাল হেলে পড়েছে সেগুলো দ্রুত সাটাইয়ের ব্যবস্থা নেয়া হবে।