বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানবাধিকারের প্রতি অঙ্গীকার ছিল অবিচল – এড. শামসুল ইসলাম

8
মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) সিলেট জেলা কমিটির পরিচিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট জেলা জজকোর্টের এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম।

সিলেট জেলা জজকোর্টের এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় একটি ন্যায় ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। মানবাধিকারের প্রতি তার অঙ্গীকার ছিল অবিচল। শৈশব থেকে আমৃত্যু তিনি মানবাধিকারের প্রতি নিবেদিত ছিলেন। মানুষের রাজনৈতিক-অর্থনৈতিক মুক্তির জন্য বারবার কারাবরণ করেছেন। মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠার মাধ্যমে সকলের মধ্যে মানবাধিকার সুরক্ষায় সচেতনতা সৃষ্টিতে একযোগে কাজ করে আমরা জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে সমর্থ্য হবো, ইনশাআল্লাহ।’
তিনি (১৬ অক্টোবর) রবিবার সন্ধ্যা ৬টায় জিন্দাবাজারস্থ নজরুল একাডেমীতে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) সিলেট জেলা কমিটির পরিচিত সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিএমবিএফ সিলেট জেলা কমিটির সভাপতি আশরাফুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তারা মিয়া তালুকদারের পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন বিএমবিএফ এর যুগ্ম মহাসচিব মনোরঞ্জন তালুকদার।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মেজর (অবঃ) সুবেদার বীর মুক্তিযোদ্ধা রফিক উদ্দিন আহমদ, সাংবাদিক খালেদ মিয়া, বিএমবিএফ এর সিলেট মহানগর শাখার সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ডা: হোসেন রাজা, শামীম কবীর, ইউসুফ সেলু, ইঞ্জিনিয়ার সবুজ বিশ্বাস, ইমাম হোসেন, শিরিন আক্তার চৌধুরী, আফসানা চৌধুরী, এডভোকেট সুভাষ রঞ্জন বিশ্বাস, যুক্তরাজ্য প্রবাসী দেলোয়ার হোসেন, চিত্রনায়ক মো: জহিরুল ইসলাম চৌধুরী, আফরোজা তালুকদার প্রমুখ। বিজ্ঞপ্তি