এয়ারপোর্ট থানায় ওপেন হাউজ ডে

1

স্টাফ রিপোর্টার :
এসএমপি এয়ারপোর্ট থানায় ডিসেম্বর মাসের ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১ টায় থানা প্রাঙ্গনে এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত)মোঃ জসিম উদ্দিন এর উদ্যোগে এ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ শফিকুল ইসলাম।
আরো উপস্থিত ছিলেন, এসএমপি’র উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ (পিপিএম), অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর-অপরাধ) শাহরিয়ার আল মামুন, এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার মোঃ মফিজ উদ্দিন এবং বিভিন্ন এলাকার কমিউনিটি পুলিশিং এর সদস্যগন। এছাড়াও উপস্থিত ছিলেন এয়ারপোর্ট থানা এলাকার জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ।
পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে ডিসেম্বর/২০২১ মাসের ওপেন হাউজ ডে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে অত্র এলাকার স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক প্রতিনিধি ও সাংবাদিক প্রতিনিধিবৃন্দ পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়ে তাদের নিজ নিজ বক্তব্য অতিরিক্ত পুলিশ কমিশনার’র সম্মুখে উপস্থাপন করেন। অনেক জনসাধারণ পুলিশের সাম্প্রতিক কর্মকান্ডের ভূয়সি প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কেও খোলামেলা বক্তব্য উপস্থাপন করেন। শেষ পর্যায়ে উপস্থিত অতিরিক্ত পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।
অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ শফিকুল ইসলাম বলেন, স্থানীয় জনগণের প্রত্যক্ষ সহযোগিতা ছাড়া অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভবপর নয়। এই বিষয়ে সকলের সহযোগিতা ও এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, ২০২২ সালের পরবর্তী মাসের ৮ তারিখ পুনরায় এয়ারপোর্ট থানা প্রাঙ্গণে মাসিক ওপেন হাউজ ডে কার্যক্রম অনুষ্ঠিত হবে এবং উক্ত অনুষ্ঠানে উপস্থিত সকলের অংশগ্রহণ কামনা করেন।