এডুকেশন কেয়ার এর পরিচালক প্রতারক নোমান গ্রেফতার

8

স্টাফ রিপোর্টার :
ব্যাংক স্টেটমেন্ট ও সার্টিফিকেটসহ বিভিন্ন ভুয়া ডকুমেন্ট তৈরি করে শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্র পাঠানোর নামে প্রতারণার অভিযোগে সিলেটে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। আমেরিকান দূতাবাসের দায়ের করা মামলার ভিত্তিতে আব্দুল্লাহ আল নোমান (৩৬) নামের ওই যুবককে গ্রেফতার করা হয়েছে।
নোমান সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার রাজনপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে ও সিলেট মহানগরীর জেল রোড পয়েন্টস্থ সিলকো টাওয়ারের এডুকেশন কেয়ার নামক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এবং পরিচালক।
সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে তার প্রতিষ্ঠান এডুকেশন কেয়ার থেকে তাকে গ্রেফতার করা হয়।
সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ পিপিএম জানান, যুক্তরাষ্ট্রে পাঠানোর নামে ওই এডুকেশন কেয়ার বিভিন্ন জাল কাগজ, ব্যাংক স্ট্যাটমেন্ট, সার্টিফিকেট তৈরি করে ভিসা প্রসেসিংয়ের মাধ্যমে শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করেছে। প্রতারণার শিকার শিক্ষার্থীরা ভিসার আবেদন করে সাক্ষাৎকারের জন্য গেলে বিষয়টি যুক্তরাষ্ট্র দূতাবাসের নজরে আসে এবং দূতাবাসের দুই কর্মকর্তা সিলেট কোতোয়ালি থানায় হাজির মামলা দায়ের করেন। প্রাথমিক তদন্ত শেষে অভিযোগের সত্যতা পাওয়ায় এডুকেশন কেয়ার’র কর্তধার নোমানকে আজ গ্রেফতার করা হয়।
আজবাহার আলী শেখ আরও জানান- প্রায় ১৬ জন শিক্ষার্থীদের সঙ্গে এমন প্রতারণা করেছে এডুকেশন কেয়ার। তদন্তের স্বার্থে প্রতিষ্ঠানটি বন্ধ রেখেছে পুলিশ। গ্রেফতারকৃত নোমানের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।