সিলেটের সাবেক এসপি ফরিদ উদ্দিন এখন র‌্যাব-১০ এর অধিনায়ক

30

স্টাফ রিপোর্টার :
সিলেট জেলার সাবেক পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম-কে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-এর অধিনায়ক করা হয়েছে। গতকাল সোমবার র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন সাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে নতুন এই দায়িত্ব প্রদান করা হয়।
এর আগে বুধবার ৩১ আগস্ট সিলেট জেলার পুলিশ সুপার (এসপি) থাকা অবস্থায় মোহাম্মদ ফরিদ উদ্দিনকে র‌্যাপিড আ্যকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অধিনায়ক হিসেবে পদায়ন করা হয়। ওইদিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা একটি প্রজ্ঞাপনে সেই পদায়ন করা হয়েছিলো। আদেশে বলা হয়েছিলো- এর আগে ১৩ জুলাই মোহাম্মদ ফরিদ উদ্দিনকে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার পদে বদলির আদেশ বাতিল করা হলো।
জানা যায়, পেশাগত জীবনের শুরুর দিকে ২০০৪ সালে মোহাম্মদ ফরিদ উদ্দিন ছিলেন ব্যাংকার। ২০০৫ সালের ২ জুলাই বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার পদে যোগ দেন। ২০১৯ সালে তিনি সিলেটের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন।
সিলেটে যোগদানের পর তাঁর কর্মসময়ের শুরুর দিকে করোনার দুঃসময়ে জেলা পুলিশ গ্রাম-গঞ্জে মানবিক কার্যক্রমের মাধ্যমে বেশ প্রশংসা কুড়ান তিনি। এছাড়ায় জেলার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন জনবান্ধব এই পুলিশ কর্মকর্তা।