শহরতলীতে টিলা কাটার দায়ে ৬ জনকে ২ মাসের কারাদন্ড

18

স্টাফ রিপোর্টার :
শহরতলীর তারাপুর চা বাগান এলাকায় টিলা কাটার দায়ে ৬ জনকে ২ মাস করে বিনাশ্রমে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। গত বৃহস্পতিবার রাতে চা বাগানের পাশ^বর্তী পূর্ব উপরপাড়া সাকিনস্থ টিলার পাদদেশে টিলা কাটার সময় তাদেরকে এ কারাদন্ড দেয়া হয়।
দন্ডপ্রাপ্তরা হচ্ছে, জালালাবাদ থানার উপরপাড়ার পাখি মিয়ার পুত্র সুমন মিয়া (২৮), একই এলাকার সুরুজ মিয়ার পুত্র সামসুল মিয়া (২১), তার ভাই সাইফুর মিয়া (২৭), আব্দুল মান্নানের পুত্র আব্দুর রহিম (৩২), মৃত আব্দুল মুজিবের পুত্র আজিজুর আহমেদ (৩৮) ও এয়ারপোর্ট থানার আলী বাহার গ্রামের নির্মল গঞ্জুর পুত্র বিমল গঞ্জু (২১)।
পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জালালাবাদ পুলিশের একটি দল তারাপুর চা বাগানের পাশ^বর্তী পূর্ব উপরপাড়া সাকিনস্থ টিলার পাদদেশে কতিপয় লোক পাহাড় টিলা কাটছে। গোপনে এমন সংবাদ পেয়ে পাহাড় কাটা অবস্থায় তাদেরতে আটক করা হয়। বিষয়টি তাৎক্ষনিক পরিচালক ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট সিলেট পরিবেশ অধিদপ্তরকে অবহিত করিলে পরিচালক মোহাম্মদ এমরান হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে পাহাড় কাটার অপরাধে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬ (খ) লংঘনের অপরাধে প্রত্যেককে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। গতকাল শুক্রবার আটককৃতদের বিধি মোতাবেক জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল খালেদ মামুন।