শায়েস্তাগঞ্জে পুকুর থেকে বালু শ্রমিকের মস্তক উদ্ধার

3

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জে মস্তকবিহীন দেহ উদ্ধারের এক দিন পর শায়েস্তাগঞ্জের একটি পুকুর থেকে বালু শ্রমিক কদর আলীর মস্তক উদ্ধার করেছে পুলিশ।
উপজেলার দাওদনগর বন্দেগী শাহ সৈয়দ দাউদ (র.) ও বন্দেগী সৈয়দ মহিবউল্লাহ (র.) মাজারের গজার মাছের পুকুর থেকে গতকাল রবিবার সকালে মস্তকটি উদ্ধার করা হয়।
বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মাহফুজা আক্তার শিমুল বলেন, ‘শায়েস্তাগঞ্জের পুকুর থেকে কাটা মস্তক উদ্ধারের খবর পেয়ে কদর আলীর পরিবার ও হবিগঞ্জ সদর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মস্তকটি শনাক্ত করে। আমরা জড়িতদের গ্রেফতার ও ঘটনার মোটিভ উদ্ধারের চেষ্টা করছি। তবে এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি।
এর আগে শনিবার সকালে শহরের মাছুলিয়া এলাকায় খোয়াই নদীর বাঁধ থেকে ৪৮ বছরের কদর আলীর মস্তকবিহীন লাশ উদ্ধার করে পুলিশ। কদর আলী পৌর এলাকার জঙ্গলবহুলা গ্রামের মঙ্গল মিয়ার পুত্র।
নিহতের পরিবার ও পুলিশ জানায়, কদর আলী খোয়াই নদীতে বালু তোলার শ্রমিক হিসেবে কাজ করতেন। শুক্রবার বিকেলে বাড়ি থেকে বের হয়ে রাতে আর ফেরেননি। তিনি মাজারভক্ত ছিলেন। তাই বাড়ি না ফেরায় তিনি মাজারে গিয়েছেন বলে ধারণা করেছিলেন তারা। পরের দিন শনিবার সকালে স্থানীয়রা নদীর বাঁধে একটি মস্তকবিহীন লাশ দেখতে পান। খবর পেয়ে কদর আলীর পরিবারের লোকজন তাকে শনাক্ত করেন। সদর মডেল থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়। পরে পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।