৯ কেজি গাঁজা ও ৯০৫ পিস ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

3

স্টাফ রিপোর্টার :
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ এর মাদক বিরোধী অভিযানে সিলেট বিভাগের বিভিন্ন স্থান থেকে ৯ কেজি গাঁজা এবং ৯০৫ পিছ ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার করেছে।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, শায়েস্তাগঞ্জ ক্যাম্প, হবিগঞ্জ এর একটি আভিযানিক দল গত শনিবার হবিগঞ্জ জেলার মাধবপুর থানা এলাকা থেকে অভিযান পরিচালনা করে ৯ কেজি গাঁজাসহ একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তি হবিগঞ্জ জেলার মাধবপুর থানার ইটাখলা এলাকার বাসিন্দা নূর মোহাম্মদ ফকিরের পুত্র মোঃ দুলাল মিয়া (২৭)। একইদিন অপর আরেকটি অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সদর ক্যাম্প, সিলেট এর একটি আভিযানিক দল এসএমপির দক্ষিণ সুরমা থানা এলাকায় অভিযান পরিচালনা করে ৯০৫ পিছ ইয়াবা উদ্ধার পূর্বক একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তি দক্ষিণ সুরমা থানার বরউকান্দি কাজিরখলা এলাকার বাসিন্দা মৃত ছামসু মিয়ার পুত্র তাহের (৩৫)।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের অবৈধ মাদক ব্যবসার সাথে সংশ্লিষ্টার প্রমাণ পাওয়া যায়। মাদকের বিরুদ্ধে সরকার ঘোষিত জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে র‌্যাব-৯ এর গোয়েন্দা তৎপরতা এবং চলমান অভিযান অব্যাহত থাকবে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের পূর্বক আসামী ও জব্দকৃত আলামত সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।