মিচেল-ব্লান্ডেলের সেঞ্চুরি, রানের পাহাড় গড়ছে কিউইরা

5

স্পোর্টস ডেস্ক :
নটিংহ্যামে অনুষ্ঠিত ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টের শুরুতে ব্যাট করতে নেমে ড্যারেল মিচেল ও ব্লান্ডেলের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়তে চলেছে সফররত নিউজিল্যান্ড ক্রিকেট দল। দ্বিতীয় দিনের লাঞ্চ বিরতির আগে ৫ উইকেট হারিয়ে ৪১২ রান তুলছে ব্ল্যাক ক্যাপসরা।
ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনারের কল্যাণে ভালো শুরু পায় নিউজিল্যান্ড। ওপেননিং জুটিতে আসে ৮৪ রান। ব্যক্তিগত ২৬ রানে আউট হন ওপেনার ও অধিনায়ক টম লাথাম। আর উইল ইয়াং আউট হওয়ার আগে করেন ৪৭ রান।
এছাড়া ব্যাট হাতে ৪৬ করতে সক্ষম হন ডেভন কনওয়ে। আর হেনরি নিকোলস আউট হওয়ার পূর্বে করেন ৩০ রান।
এরপরের গল্পটা নিউজিল্যান্ডের। পঞ্চম উইকেট জুটিতে টম ব্লান্ডেলকে সঙ্গে নিয়ে ইংলিশ বোলারদের রীতিমতো শাসন করতে থাকেন ড্যারেল মিচেল। এ সময় দুজন মিলে গড়েন ২৬৬ রানের জুটি। আর তাতেই বড় সংগ্রহ পেয়ে যায় কিউইরা। আর এই দুই ব্যাটারই সেঞ্চুরির দেখা পান।
তবে সেঞ্চুরির পর বেশিক্ষণ ক্রিজে অবস্থান করতে পারেননি ব্লান্ডেল। ব্যক্তিগত ১০৬ রানে জ্যাক লিচের করা বলে বেন স্টোকসের হাতে ক্যাচ তুলে দেন তিনি। ১৯৮ বলে খেলা তার এই ইনিংসটি ১৪টি চারে সাজানো।
ব্লান্ডেল ফিরলেও আপনতালেই ব্যাট করে যাচ্ছেন আরেক সেঞ্চুরিয়ান মিচেল। তিনি অপরাজিত রয়েছেন ১২৮ রানে। ২৩১ বলে খেলা তার এই অনবদ্য ইনিংসটি ১৭টি চার ও দুটি ছয়ে সাজানো। এদিকে ১৯ বলে ৫ রান করে মিচেলকে সঙ্গ দিচ্ছেন মিচেল ব্রাসওয়েল।