লালাবাজারে কৃষকের বাড়িতে ডাকাতির প্রস্তুতি কালে অস্ত্রসহ ৪ জন গ্রেফতার

3

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার লালাবাজার এলাকায় কৃষকের বাড়িতে ডাকাতির প্রস্তুতিকালে স্থানীয় জনতার সহায়তায় দেশীয় অস্ত্রসহ ৪ ডাকাতকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গত শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ডাকাতরা কাটাদিয়া গ্রামের মো. মানিক মিয়ার বাড়িতে ডাকাতির প্রস্তুতি কালে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতদের শনিবার সিলেটের সংশ্লিষ্ট আদালতে হাজির করে দক্ষিণ সুরমা থানার আব্দুল মান্নান তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন জানান। পরে ওই আদালত আজ রবিবার রিমান্ড শুনানীর দিন ধার্য্য করে গ্রেফতারকৃতদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন বিচারক।
গ্রেফতারকৃতরা হচ্ছে, গোলাপগঞ্জ উপজেলার নিজ ঢাকা দক্ষিণ গ্রামের মো. মাইন উদ্দিন ওরফে মঈনুদ্দিনের পুত্র মনোয়ারুজ্জামান ইমন ওরফে শাকিল আহমদ (২৪), বিশ্বনাথ উপজেলার বৈরাগী মাঝপাড়া গ্রামের হাছন আলীর পুত্র আরব আলী (২৮) ও তার ভাই জীবন মিয়া (২০) এবং বালাগঞ্জ উপজেলার আজিজপুর গ্রামের মৃত আব্দুল কালামের পুত্র মহিবুর রহমান (৩২)।
গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত একটি লোহার চিরাপাঞ্জা, একটি কাচি ও একটি রড জব্দ করে পুলিশ।
এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার বলেন, স্থানীয়রা আমাদের খবর দেওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে গিয়ে ওই ৪ ডাকাতকে গ্রেফতার করে নিয়ে আসি। পরে তাদের বিরুদ্ধে মামলা (নং-১৬) দায়েরপূর্বক আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে। তিনি বলেন, পরে আদালত আজ রবিবার রিমান্ড শুনানীর দিন ধার্য্য করে গ্রেফতারকৃতদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।