জগন্নাথপুরে ঠিকাদারের গাফিলতির কারণে রাস্তার কাজ বন্ধ, জন ভোগান্তি চরমে

10

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুরে ঠিকাদারের গাফিলতির কারণে গত এক বছর ধরে রাস্তার কাজ বন্ধ থাকায় জন ভোগান্তি চরমে পৌঁছেছে। এ নিয়ে জনমনে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি সামাল দিতে ঠিকাদারকে বাতিলের প্রস্তুতি নিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
জানা গেছে, জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ কলেজ থেকে হলিকোনা বাজার পর্যন্ত ৬ কিলোমিটার মাটির রাস্তা রয়েছে। এর মধ্যে ১ কিলোমিটার রাস্তা গত বছর পাকা হলেও বাকি ৫ কিলোমিটার রাস্তার অবস্থা খুবই বেহাল হয়ে পড়েছে। এ রাস্তা দিয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হওয়ায় জন ভোগান্তি চরমে পৌছেছে। গত বর্ষা মৌসুমে ভাঙ্গাচোরা রাস্তায় ছিল কাদা। বর্তমান হেমন্ত মৌসুমে উড়ছে ধূলাবালু। রাস্তার বেহাল দশার কারণে অত্র অঞ্চলে কোন প্রকার যানবাহন যেতে চায় না। এতো রাস্তা পায়ে হেঁটে চলাচল করাও সম্ভব নয়। যে কারণে ভোগান্তি ও বিপাকে পড়েছেন অত্র অঞ্চলের মানুষ। এ রাস্তা দিয়ে দিরাই থেকে মানুষ জগন্নাথপুর চলাচল করেন। দুই উপজেলার সেতুবন্ধন রাস্তাটি খুবই জন গুরুত্বপূর্ণ। তাই এ রাস্তার মেরামত কাজ দ্রুত সম্পন্নের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন স্থানীয় ভুক্তভোগী জনতা। শুধু তাই নয়, রাস্তার বেহাল দশার কারণে রাণীগঞ্জ কলেজ, পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করতে শিক্ষার্থীরাও পড়েছেন বিপাকে। ১০ ডিসেম্বর বৃহস্পতিবার সরজমিনে দেখা যায়, রাস্তার করুণ দশার কারণে জীবনের ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) গোলাম সারোয়ার বলেন, গত এক বছর আগে এ রাস্তার কাজ পেয়েছেন ঠিকাদারি প্রতিষ্ঠান জালাল এন্টারপ্রাইজ। তিনি এখনো কাজ করেননি। তার গাফিলতির কারণে জনরোষে পড়তে হচ্ছে আমাদের। তাই সর্বশেষ আগামী ১৫ ফেব্র“য়ারির মধ্যে কাজ শুরু না করলে ওই ঠিকাদারি প্রতিষ্ঠানকে বাতিল করা হবে। তবে চেষ্টা করেও ঠিকাদারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কারো মন্তব্য পাওয়া যায়নি।