হাউজিং এস্টেট আর্কেডিয়া ভবনের পার্কিংয়ে গাড়ী পুড়ে ছাই

2

স্টাফ রিপোর্টার :
নগরীর হাউজিং এস্টেট (দর্শন দেউড়ি) আর্কেডিয়া শপিং কমপ্লেক্সের আন্ডারগ্রাউন্ড পার্কিংয়ে একটি গাড়ী আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে আর্কেডিয়া শপিং কমপ্লেক্সের আন্ডারগ্রাউন্ড পার্কিংয়ের তৃতীয় ব্যাজমেন্টে থাকা একটি প্রাইভেট কারের (ঢাকা মেট্রো- ঘ ১৩-৫০১৭) সামনে হঠাৎ আগুন ও ধোঁয়া দেখা যায়। তাৎক্ষণিক স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ফায়ার সার্ভিসের দ্রুত পদক্ষেপ নেওয়ার কারণে আগুন অন্যত্র ছড়ায়নি বা কোনো হতাহতের ঘটনাও ঘটেনি।
গাড়ির মালিক আর্কেডিয়া শপিং কমপ্লেক্সের ৬ তলার বাসিন্দা দেওয়ান আজোয়াদ মজিদ জানান, তিনি কিছুদিন আগে গাড়িটি ৫ লক্ষ টাকা দিয়ে কিনেছেন। কিভাবে আগুন লাগলো তিনি তা বলতে পারছেন না।
নগরীর তালতলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র অফিসার মো. বেলাল হোসেন জানান, স্থানীয়রা খবর দিলে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের দুটি টিম কাজ করে। ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিস কর্মীরা। তিনি বলেন, কী কারণে আগুন লাগছে এখনও জানা যায়নি। আশপাশে বিদ্যুতের লাইন কিংবা গাড়ি হিটও ছিল না। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এ ঘটনায় গাড়ি ছাড়া আর কোথাও আগুন ছড়ায়নি এবং কেউ হতাহতও হয়নি।
উল্লেখ্য, গত কয়েকদিন ধরে নগরীতে আগুন আতঙ্ক বিরাজ করছে। মঙ্গলবার দরগাহ গেইটের একটি ব্যবসা-প্রতিষ্ঠানে ও বুধবার চৌহাট্টায় দৌলতপুর স্কয়ারের ৩য় তলায় ইউনাইটেড ফিন্যান্স ব্যবসা প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সর্বশেষ গতকাল বৃহস্পতিবার নগরীর হাউজিং এস্টেট এলাকার দর্শন দেউড়ির ১৫ তলা ভবন আর্কেডিয়া শপিং কমপ্লেক্সের আন্ডারগ্রাউন্ড পার্কিংয়ে থাকা একটি প্রাইভেট কারে ঘটে অগ্নিকান্ড।