সিলেটে পরিবেশ অধিদপ্তরের অভিযানে প্রায় ৬ লাখ টাকা জরিমানা

4

স্টাফ রিপোর্টার :
সিলেট ও মৌলভীবাজারের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রায় ৬ লাখ টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদপ্তর। পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিচালক মোহাম্মদ এমরান আহমদের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করা হয়।
বৃহস্পতিবার সিলেট ব্যাটালিয়ান আনসারের সহযোগিতায় মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ৭টি ইটভাটায় অভিযান চালানো হয়। এসময় পরিবেশগত ছাড়পত্রের শর্ত ভঙ্গের দায়ে ইটভাটাগুলো থেকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া একই উপজেলার আরেকটি ইটভাটার কাছ থেকে আদায় করা হয় আরও ৫০ হাজার টাকা। বিশ্বনাথের একটি ইটভাটা থেকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া দক্ষিণ সুরমার বাইপাস ও হুমায়ূন রশিদ চত্বরে শব্দ দূষণবিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত ১৫টি যানবাহনের কাছ থেকে ১৫ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করে। এসময় শব্দদূষণবিরোধী সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
এদিকে,জালালাবাদ থানার একটি টিলা কাটার দায়ে ১ লাখ টাকা জরিমানা আদায় করে পরিবেশ অধিদপ্তর। পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় তাকে সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আলমগীর ও মো. মোহাইমিনুল ইসলাম এবং বিআরটিএ প্রতিনিধি।