উপশহরে আইন অমান্য করে বৃক্ষ কর্তনের তীব্র নিন্দা জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ

72

নগরীর উপশহর এলাকায় আইন অমান্য করে অবাদে প্রাচীন বৃক্ষ কর্তনের তীব্র নিন্দা জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
সোমবার (৪ এপ্রিল) এক যুক্ত বিবৃতিতে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন আইন অমান্য করে অবাদে বৃক্ষ কর্তনের তীব্র নিন্দা জানিয়েছেন।
নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বর্তমান সরকার পরিবেশ রক্ষায় যখন কঠোর পদক্ষেপ গ্রহণ করছে তখন লোভী ও স্বার্থান্বেষী মহল ব্যাভিচারে বৃক্ষ কর্তন করছে। যা পরিবেশের ভারসাম্য রক্ষায় হুমকিস্বরূপ। ভারসাম্য রক্ষায় যেখানে ন্যূনতম ২৫% বনভূমি থাকা প্রয়োজন সেখানে বাংলাদেশে পূর্বের পরিসংখ্যান অনুযায়ী ছিল মাত্র ৯%। কিন্তু বর্তমানে সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে তা বৃদ্ধি পেয়ে হয়েছে প্রায় ১৩%।
সরকারের কারণে সারা দেশে বৃক্ষরোপণ জাগরণে পরিণত হয়েছে। তাই পরিবেশের ভারসাম্য রক্ষা ও পরিবেশ সুন্দর রাখতে পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া জরুরী। তারা বলেন, এ ধরনের লোভী ও স্বার্থান্বেষী মহলের বিরুদ্ধে যথাযথ শাস্তি প্রয়োগ করতে হবে। তাহলে আর কেউ ব্যাভিচারে বৃক্ষ কর্তনের সাহস করতে পারবে না।
এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মোবাইল ফোনের মাধ্যমে মাননীয় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন, বিভাগীয় পরিবেশ ও গৃহায়ন কর্মকর্তা, সিটি কর্পোরেশনের চীফ ইঞ্জিনিয়ার সহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বলেন এবং যথাযথ পদক্ষেপ গ্রহণের আহবান জানান। বিজ্ঞপ্তি