রোজার প্রথম দিনেই নগরীর ইফতারির দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড়

9
আম্বরখানায় ইফতার কিনতে ক্রেতাদের ভিড়। ছবি- মামুন হোসেন

স্টাফ রিপোর্টার :
রমজানের প্রথম দিনে নগরীর ইফতারির দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড় ছিল লক্ষণীয়। পবিত্র রমজান মাসের মুসলমানদের অন্যতম অনুষঙ্গ হলো ইফতার সামগ্রী। ইফতারের সময় সব রোজাদারই চান সাধ্যমতো মুখরোচক পদের খাবার দিয়ে ইফতার করতে। তাই প্রতিটি বাসায় পড়ে যায় ইফতার তৈরির ধুম। বাসার তৈরি ইফতারের সঙ্গে যোগ হয় বাইরে থেকে কিনে আনা ইফতার সামগ্রী।
রমজানের শুরুতেই সিলেটে ইফতারের দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা যায়। সিলেট নগরীর ইফতার সামগ্রীর দোকানগুলোতে নানা পদের মুখরোচক ইফতার সামগ্রী দিয়ে ক্রেতাদের নজর কাড়ার চেষ্টা করছেন বিক্রেতারা।
গতকাল রবিবার প্রথম রোজার দিনেই প্রতিটি ইফতারির দোকানে রোজাদারদের ভিড় দেখা গেছে। তবে বিকেল থেকেই শুরু হয় বেচাকেনা। বাসায় নানা রকমের ইফতার সামগ্রী তৈরি হলেও অনেকেই দোকান থেকে ইফতারির বিভিন্ন পদের ইফতার কিনে নিতে দেখা যায়। নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, আম্বরখানাসহ বিভিন্ন এলাকায় দেখা গেছে ইফতারি বিক্রি করা দোকানগুলোতে মানুষের ভিড়। এসব এলাকায় বিভিন্ন ইফতারীর দোকান ও স্ন্যাকসবার ও বেকারীতে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে।
রবিবার নগরীর বেশ কয়েকটি ইফতারির দোকান ঘুরে দেখা যায়, বিকেল থেকেই প্রতিটি ইফতার সামগ্রীর দোকানে ভিড় করছেন ক্রেতারা। গরম জিলাপি, আলুর চপ, নানা জাতের বড়াসহ বিভিন্ন রকমের ইফতার সামগ্রী কিনে নিয়ে যাচ্ছেন রোজাদাররা
ইফতারী কিনতে ফখরুল ইসলাম বলেন, রোজায় বাসাতে ইফতারি তৈরির পাশাপাশি বাইরে থেকেও নেয়া হয়। বিশেষ করে ইফতারিতে জিলাপি অত্যন্ত পছন্দের খাবার। এ জন্য জিলাপি কিনতে এসেছি। ভিড়ের মধ্যে কিছুটা কষ্ট হলেও জিলাপি নিয়েই বাসায় ফিরব।