সিসিক’র অন্তর্ভুক্ত নতুন ওয়ার্ডবাসীকে অভিনন্দন জানিয়েছেন অধ্যাপক মোঃ জাকির হোসেন

2

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) সম্প্রসারিত এলাকা সমূহকে ওয়ার্ড ভিত্তিক পুনর্বিন্যাস করে প্রাথমিকভাবে সীমানা নির্ধারণ করা হয়েছে এবং গত ২৪ ফেব্রুয়ারি তা বিভিন্ন পত্রিকায় প্রকাশ করা হয়েছে। নতুন ১২টি সাধারণ ওয়ার্ড ও তিনটি সংরক্ষিত ওয়ার্ড গঠন করা হয়েছে। আর এই ১২টি ওয়ার্ডের অন্তর্ভুক্ত সকল বাসিন্দাদের অভিনন্দন জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন।
রবিবার (২৭ ফেব্রুয়ারি) এক বার্তায় তিনি ১২টি ওয়ার্ডের অন্তর্ভুক্ত সকল বাসিন্দাদের অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, নতুন ওয়ার্ড সমূহের অন্তর্ভুক্ত হওয়ার কারণে সিসিক’র পরিধি বিশাল হচ্ছে। ওয়ার্ড বৃদ্ধির কারণে ঐ সব এলাকার নাগরিক সুযোগ-সুবিধাও প্রসারিত হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে সারা বাংলাদেশে উন্নয়ন ও অগ্রগতি রাজনীতির ফলশ্রুতিতে যে উন্নয়ন সাধিত হচ্ছে তার সুফল বাংলার জনগণ পাচ্ছেন। মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড.এ.কে আব্দুল মোমেন এমপি’র নির্দেশনা ও সার্বিক সহযোগিতায় নগরবাসীও সুফল পাচ্ছেন। ইতিমধ্যে সিসিক’কে ১২০০ কোটি টাকা প্রদান সহ সরকারের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রয়েছে। আগামীতে যত উন্নয়ন নগরবাসী পাবেন তারও অংশীদার হবে নতুন ওয়ার্ডসমূহ। তিনি বলেন, নতুন ওয়ার্ডবাসীকে সিসিক’র সকল ধরনের সুযোগ-সুবিধা পেতে ও উন্নয়নের অংশীদার হতে জোরালো ভাবে কাজ করার উদ্যোগ নিতে হবে, সুপরিকল্পিত নীতির মাধ্যমে সুষম বন্টন নিশ্চিত করতে হবে। তারা যেন কোন ভাবে বঞ্চিত এবং হয়রানির স্বীকার না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। বিশেষ করে বিভিন্ন ভাতা সমূহ, ত্রাণ সামগ্রী বিতরণ সহ জন্মনিবন্ধন, স্বাস্থ্যসেবার ক্ষেত্রে যাতে হয়রানি না হয় ,তাছাড়া রাস্তা-ঘাট, কালভার্ট, পানি ও পয়-নিষ্কাশন ব্যবস্থা সহ সড়ক বাতি এবং বিদ্যুতের নিরবচ্ছিন্ন ব্যবহার নিশ্চিত করার জন্য কাজ করতে হবে। উন্নয়নের সকল সুযোগ-সুবিধা ওয়ার্ডবাসীর কাছে পৌঁছে দেওয়ার সুব্যবস্থা করতে হবে। ওয়ার্ডবাসীর যে কোনো ধরনের সমস্যার সংকট দূরীকরণে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।
তিনি আরও বলেন, ২৭টি ওয়ার্ডের মতো নতুন অন্তর্ভুক্ত ১২টি ওয়ার্ডবাসীর পাশে আছি এবং আমরা থাকবো। নতুন অন্তর্ভুক্তসহ মহানগরের সকল ওয়ার্ডবাসীকে নিয়ে এই পবিত্র নগরীকে আমরা পরিপূর্ণ ডিজিটাল ও মডেল সিটি হিসেবে গড়ে তুলতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র প্রতিটি উন্নয়নের ছোঁয়া নগরবাসীর কাছে পৌঁছে দিতে আমরা সংকল্পবদ্ধ। বর্তমান বাস্তবতায় যেহেতু বড় পরিসরে কাজ করার সুযোগ এসেছে সেহেতু সকল ওয়ার্ডবাসীকে নিয়ে আমরা উন্নয়নের পথে এগিয়ে যেতে চাই। ব্যক্তিগত ভাবে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে আমিও আপনাদের পাশে থেকে সকল ওয়ার্ডবাসীর আশা আকাক্সক্ষার প্রতিফলন ঘটাতে চাই। জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবের স্বপ্নের সোনার বাংলা গঠনে আমরা আপনাদের পাশে ছিলাম, পাশে আছি ও ভবিষ্যতেও পাশে থাকবো ইনশাআল্লাহ। বিজ্ঞপ্তি