সিটি কর্পোরেশনে চাকুরির জন্য ঘুষ দিতে এসে যুবক আটক

9

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশনে চাকুরি নিতে গিয়ে ঘুষ দেওয়ার সময় হাতেনাতে এক যুবককে গতকাল মঙ্গলবার বিকেলে আটক করে পুলিশে সোর্পদ করা হয়েছে। আটক যুবকের নাম শুভ হাসান। সে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার সিলাম মাঝপাড়ার মৃত হুশিয়ার আলীর পুত্র।
সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, গত বছরের ডিসেম্বর মাসে শুভ হাসান মেয়র বরাবরে চাকুরির জন্য একটি আবেদন করে। ওই আবেদনে সুপারিশ করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব। তিনি আবেদনের পাশে লিখেন- ‘আরিফ ভাই, দয়া করে চাকুরিটার ব্যবস্থ করে দিবেন।’ সংসদ সদস্যের সুপারিশকৃত আবেদনটি পাওয়ার পর মেয়র আরিফুল হক চৌধুরী শুভ হাসান নামের ওই যুবককে চাকুরি দেয়া যায় কি-না তা বিবেচনার জন্য প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠান। এরপর আবেদনপত্রটি কয়েকটি দফতর ঘুরে প্রশাসনিক শাখায় যায়। গতকাল মঙ্গলবার ওই যুবক হাবিবুর রহমান এমপির নামে ছাপানো জাতীয় সংসদের একটি খাম নিয়ে সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমানের কাছে যায়। এমপি হাবিব ওই খামটি হানিফকে দিয়েছেন বলে জানায় শুভ। খাম খুলে টাকা দেখতে পেয়ে শুভকে সাথে নিয়ে মেয়রের কাছে যান হানিফ। তখন খাম খুলে ভেতরে ৫ হাজার টাকা দেখতে পেয়ে টাকা নিয়ে আসার কারণ জানতে চাওয়া হয়।
তখন শুভ জানায়, চাকুরির জন্য ঘুষ দিতে সে এই টাকা নিয়ে এসেছে। বিষয়টি সাথে সাথে ফোনে হাবিবুর রহমান এমপিকে অবগত করেন মেয়র আরিফ। তখন হাবিব ওই যুবককে পুলিশে সোর্পদ করতে বলেন।
সিলেট সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান হানিফ জানান, শুভ নামের ওই যুবকের আচরণেই বোঝা যাচ্ছিল সে হাবিবুর রহমান এমপির নাম ভাঙিয়ে ফায়দা হাসিলের চেষ্টা করছে। পরে এমপির পরামর্শে তাকে পুলিশে দেয়া হয়েছে।
সিলেট কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, ঘুষ দিয়ে চাকুরি পাওয়ার চেষ্টার অভিযোগে সিটি করপোরেশনে কর্মকর্তারা এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোর্পদ করেছেন। তবে এখন পর্যন্ত সিটি করপোরেশনের পক্ষ থেকে কোন লিখিত অভিযোগ দেয়া হয়নি।