ইব্রাহিম হাফিজিয়া বটেশ্বর মাদ্রাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

7
সিলেট তামাবিল সড়কের জালালাবাদ ক্যান্টনমেন্ট বটেশ্বর এলাকায় অবস্থিত ইব্রাহিম হাফিজিয়া বটেশ্বর মাদ্রাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করছেন অতিথিবৃন্দ।

সিলেট তামাবিল সড়কের জালালাবাদ ক্যান্টনমেন্ট বটেশ্বর এলাকায় অবস্থিত ইব্রাহিম হাফিজিয়া বটেশ্বর মাদ্রাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বাদ জুম্মা মাদ্রাসাটির নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা সদস্য ও এলাকার মুরব্বিয়ানগণ।
২০০৪ সালে প্রতিষ্ঠিত এই মাদ্রাসাটি বটেশ্বর এলাকার দ্বীনি শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছে। বর্তমানে হিফয বিভাগে ইব্রাহীম হাফিজিয়া মাদ্রাসায় অধ্যয়নরত আছেন ৬০ জন শিক্ষার্থী, এছাড়া সাধারণ শিক্ষার্থী আছেন আরো ৬০ জন। স্থান সংকুলানে সমস্যা হওয়ায় এবং মাদ্রাসার ছাত্রদের আবাসিক ভবন নির্মান সফল করতেই মূলত নতুন ভবন নির্মাণের কাজে হাত দিয়েছেন সংশ্লিষ্টরা।
চারতলা এই ভবনে আবাসিক ভাবে থেকে পড়াশোনার সুযোগ পাবেন এতিম সহ সমাজের হতদরিদ্র শিক্ষার্থীরা। বিশ্বের যেকোন জায়গা থেকে মাদ্রাসার নতুন ভবন নির্মাণ কাজের সহযোহিতার জন্য মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আলী আহমদ এর সাথে ০১৭৮৫৯২১৩৩৩ (বিকাশ) যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।
মাদ্রাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা মমতাজ হাবিব, মুহতামিম মাওলানা খলিলুর রহমান, মাদ্রাসা পরিচালনা কমিটির সহ সভাপতি সাইফুল ইসলাম শাকিল, আমেরিকা প্রবাসী মইনুদ্দিন তফাদার, ইংল্যান্ড প্রবাসী শহিদুর রহমান, আতিকুর রহমান,মীর দিলহাজুর রহমান, হরিপুর শাদ্রাসার মুহতামিম শাইখুল হাদিস হেলাল আহমদ, হুসাইন আহমদ, সালেহ আহমদ, ইকবাল হোসেন, মতিয়া রহমান, মিনহাজ, মুহিবুর রহমান, নিজাম মেম্বার আব্দুর রউফ প্রমুখ। ভিত্তিপ্রস্তর স্থাপনে শেষে মাদ্রাসার উন্নতি কামনায় দোয়া মাহফিল ও শিরনি বিতরণ করা হয়। বিজ্ঞপ্তি