সঠিক তথ্য নিয়ে হয়ে বিদেশে যাওয়া উচিত – জেলা প্রশাসক

6
ব্র্যাকের জেলা পর্যায়ে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেতরদের পুর্নরেকত্রীকরণ বিষয়ক এ্যাডভোকেসি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মো: মজিবর রহমান।

ব্র্যাকের জেলা পর্যায়ে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুর্নরেকত্রীকরণ বিষয়ক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ থেকে যারা বিদেশে যান তাদের জেনে বুঝে তথ্য নিয়ে ও দক্ষ হয়ে বিদেশ যাওয়া উচিত বলে মন্তব্য করেন সিলেট জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান। তিনি আরও বলেন, সিলেট অভিবাসন প্রবণ জেলা। বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত সেবাসমূহের বেশি বেশি প্রচার করতে হবে এবং যাতে করে অভিবাসন প্রক্রিয়ায় শৃঙ্খলাবজায় থাকে। প্রবাসীদের অবদানের স্বীকৃতি হিসেবে নিজ নিজ অবস্থান থেকে বিদেশ ফেরতদের সেবানিশ্চিত করতে হবে।
বুধবার (১৬ ফেব্রুয়ারি) ব্র্যাকমাইগ্রেশন প্রোগ্রাম কর্তৃক আয়োজিত জেলা পর্যায়ে এ্যাডভোকেসী মিটিং এ প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট ইমরুল হাসান এবং ডেপুটি সিভিল সার্জন ডা: জন্মেঞ্জয় দত্ত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এএইচএম মাহফুজুর রহমান। অভিবাসন ও বিদেশ ফেরতদেও অবস্থা এবং সিলেটের চিত্রতুলে ধরেন ব্র্যাকমাইগ্রেশন কর্মসূচির প্রধান শরিফুল ইসলাম হাসান।
অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন ব্র্যাকের সিলেট জেলার সমন্বয়ক অনিক আহমেদ অপু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যক্ষ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ওয়ালিউল্লা মোল্লা, কর্মসংস্থান ও জনশক্তি অফিস সিলেটের উপ-সহকারী পরিচালক মাহফুজ-উল-আদিব, জেলা এছাড়া সরকারি ও বেসরকারি নানা দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকসহ বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিন ছিলেন। বিজ্ঞপ্তি