সিলেটে দিনব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী

4
নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিলেট বিভাগীয় প্রাণীসম্পদ দপ্তরের পরিচালক ড. অমলেন্দু ঘোষ।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে বেলুন উড়িয়ে প্রাণীসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করেন সিলেট বিভাগীয় প্রাণীসম্পদ দপ্তরের পরিচালক ড. অমলেন্দু ঘোষ।
উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণী সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিপি)’র সহযোগিতায় অনুষ্ঠিত প্রদর্শনীতে ৪০টি স্টলে বিভিন্ন প্রজাতির ষাঁড়, গাভী, ছাগল, ভেঁড়া, রাজহাঁস, মুরগী, কবুতর, টার্কি, কোয়েল, ঘুঘু, পশুর খাবার ও ঔষধের দেখা মিলে।
সিলেট সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. আবদুস শহিদ হোসেনের সভাপতিত্বে এবং সিলেট ডেইরি ফার্মারস এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শাকিল জামানের পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় প্রাণীসম্পদ দপ্তরের ভেটেরিনারি পাবলিক হেলথ অফিসার কৃষিবিদ নুরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রাণীসম্পদ অফিসার ডা. মোঃ রুস্তম আলী ও সিলেট জেলা দুগ্ধ খামারের উপপরিচালক কৃষিবিদ শহিদুল ইসলাম।
পরে বিকালে সমাপনী অনুষ্ঠানে সিলেট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোছাঃ তাহমিনা আক্তারে সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ। প্রদর্শনীতে ৮টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পশু পালনকারীদের মধ্যে চেক পুরস্কার ও ক্রেষ্ট প্রদান করা হয়। উদ্বোধন শেষে সিলেট বিভাগীয় প্রাণীসম্পদ দপ্তরের পরিচালক ড. অমলেন্দু ঘোষ, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. রুস্তুম আলী ও সাধারণ দর্শনার্থীরা বিভিন্ন স্টল পরিদর্শন করেন। বিজ্ঞপ্তি