সংবিধান অনুযায়ী বারের মান মর্যাদা অক্ষুন্ন রাখতে সর্বদা সচেষ্ট থাকবেন

11
সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা বৃহস্পতিবার সমিতির ২ নম্বর হলে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সমিতির ৮ শতাধিক বিজ্ঞ আইনজীবী উপস্থিত ছিলেন। সমিতির সভাপতি অশোক অ্যাডভোকেট পুরকায়স্থের সভাপতিত্বে যুগ্ম সম্পাদক-১ মোহাম্মদ সলমান উদ্দিন অ্যাডভোকেট ও যুগ্ম সম্পাদাক-২ মোহাম্মদ সাইফুর রহমান অ্যাডভোকেট এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় ২০২৩ সনের ১ জানুয়ারি হতে ৩১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত অর্থ-বছরের অডিটর কয়ছর আহমদ অ্যাডভোকেট, দেবতোষ দেব অ্যাডভোকেট ও মোহাম্মদ ফরহাদ হোসেন খান অ্যাডভোকেট কর্তৃক প্রস্তুতকৃত বার্ষিক অডিট রিপোর্ট অডিট কমিটির আহবায়ক কয়ছর আহমদ অ্যাডভোকেট সভায় উপস্থাপন করেন। সভা কর্তৃক উক্ত অডিট রিপোর্ট সর্বসম্মতভাবে অনুমোদিত ও গৃহীত হয়।
সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) অ্যাডভোকেট ২০২৩ সনের কার্যনির্বাহী কমিটি কর্তৃক বিভিন্ন উন্নয়নমূলক কর্মতৎপরতা এবং কর্মতৎপরতার ভিত্তিতে ২০২৩ সনের বার্ষিক প্রতিবেদন সভায় উপস্থাপন করেন। প্রতিবেদনটি সর্বসম্মতভাবে সভায় অনুমোদিত ও গৃহীত হয়।
নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার মোঃ আব্দুর রহমান চৌধুরী অ্যাডভোকেট বিগত ১১-০১-২০২৪ তারিখে অনুষ্ঠিত সমিতির বার্ষিক নির্বাচনের ফলাফল ঘোষণাপূর্বক তাহার লিখিত প্রতিবেদন সভায় পাঠ করেন। প্রধান নির্বাচন কমিশনার সভায় উপস্থিত নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সভাপতি ও পর পর দুই বারের নির্বাচিত সফল সভাপতি মি. অশোক পুরকায়স্থ অ্যাডভোকেট, সহ সভাপতি-০১ মোঃ জালাল উদ্দিন অ্যাডভোকেট, সহ সভাপতি-০২ মোঃ নুরুল আমিন অ্যাডভোকেট, পর পর দুইবারের নির্বাচিত সফল সাধারণ সম্পাদক গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) অ্যাডভোকেট, যুগ্ম সম্পাদক-১ মোঃ সালেহ আহমদ (হীরা) অ্যাডভোকেট, যুগ্ম সম্পাদক-২ মাছুম আহমদ অ্যাডভোকেট, সমাজ বিষয়ক সম্পাদক মোঃ সাইফুর রহমান খন্দকার (রানা) অ্যাডভোকেট, সহ-সমাজ বিষয়ক সম্পাদক মোহাম্মদ কাদির আহমেদ অ্যাডভোকেট, লাইব্রেরী সম্পাদক মোঃ মেহেদী হাসান সজল অ্যাডভোকেট, প্রধান নির্বাচন কমিশনার পদে কোন প্রার্থী নাই, সহকারী নির্বাচন কমিশনার এম. আব্দুল করিম আকবরী অ্যাডভোকেট ও জামিল আহমদ অ্যাডভোকেট, সহ-সম্পাদক মোঃ মোজাক্কির হোসেন অ্যাডভোকেট, মোঃ ওয়াজিহুদ্দিন তারিক অ্যাডভোকেট ও মোঃ বদরুল আলম শিপন অ্যাডভোকেট, কার্যকরী কমিটির সদস্যবৃন্দ হলেন মোঃ আব্দুল মালিক অ্যাডভোকেট, রাজ উদ্দিন অ্যাডভোকেট, মোঃ আখতার হোসেন খান অ্যাডভোকেট, মোঃ আব্দুল ওদুদ অ্যাডভোকেট, মোঃ গিয়াস উদ্দিন অ্যাডভোকেট, মোঃ ওবায়দুর রহমান অ্যাডভোকেট, আশিক উদ্দিন অ্যাডভোকেট, মোঃ আখতার বক্স (জাহাঙ্গীর) অ্যাডভোকেট, নোমান মাহমুদ অ্যাডভোকেট, মোঃ আনোয়ার হোসেন অ্যাডভোকেট ও সন্ধ্যা লক্ষী দে অ্যাডভোকেটগণকে সভার সম্মুখে পরিচয় করিয়ে দেন।
পর পর দুইবারের নির্বাচিত সফল সভাপতি মি. অশোক পুরকায়স্থ অ্যাডভোকেট ও পর পর দুইবারের নির্বাচিত সফল সাধারণ সম্পাদক গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) অ্যাডভোকেটসহ সকল সদস্যবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন সদ্য বিদায়ী সহ সভাপতি-১ কামাল হোসেন অ্যাডভোকেট মহোদয় ও সহ সভাপতি-২ মোঃ আব্দুর রহিম অ্যাডভোকেট মহোদয় এবং যুগ্ম সম্পাদক-১ মোহাম্মদ সলমান উদ্দিন অ্যাডভোকেট মহোদয় ও যুগ্ম সম্পাদক-২ মোহাম্মদ সাইফুর রহমান অ্যাডভোকেট মহোদয়।
নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে বার্ষিক সাধারণ সভা করতালির মাধ্যমে স্বাগত জানান। পর পর দুইবারের নির্বাচিত সফল সভাপতি ও পর পর দুইবারের নির্বাচিত সফল সাধারণ সম্পাদক স্বাগত বক্তব্যে বলেন সংবিধান অনুযায়ী বারের মান মর্যাদা অক্ষুন্ন রাখতে সর্বদা সচেষ্ট থাকবেন। বারের যাবতীয় কাজ সংবিধান অনুযায়ী করিতে বদ্ধ পরিকর। তাদেরকে নির্বাচিত করায় সম্মানিত সদস্যবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শুভেচ্ছা বক্তব্য রাখেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির কার্যনির্বাহী কমিটির বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার মোঃ আব্দুর রহমান চৌধুরী অ্যাডভোকেট এবং গীতা পাঠ করেন সমিতির বিজ্ঞ সিনিয়র সদস্য ড. দিলীপ কুমার দাস চৌধুরী অ্যাডভোকেট, বিদায়ী কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সবশেষে বার্ষিক সাধারণ সভার সভাপতি ও পর পর দুইবারের নির্বাচিত সফল সভাপতি মি. অশোক পুরকায়স্থ অ্যাডভোকেট তাঁহার বক্তব্যে নবনির্বাচিত কমিটিকে স্বাগত জানান এবং সভাপতি হিসেবে গত বছর দায়িত্বকালীন সময়ে সকলে আন্তরিক সাহায্য ও সহযোগিতা করায় সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান এবং এ বছরও সকলের সহযোগিতা পাবেন বলে আশাবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন। বিজ্ঞপ্তি