স্থগিত কেন্দ্রে ভোট, জকিগঞ্জে ইউপি নির্বাচনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী

5

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
সিলেটের জকিগঞ্জে পঞ্চম ধাপের নির্বাচনের দিন অনিয়মের অভিযোগে ব্যালেট বাক্স ছিনতাইর ঘটনায় স্থগিত হওয়া সুলতানপুর ইউপির গণিপুর ভোটকেন্দ্রে সোমবার ৭ ফেব্রুয়ারি অবাদ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করা হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি ছিলো ভোটকেন্দ্র এলাকায়। তবে ভোটারদের উপস্থিতি ও আগ্রহ অনেকটা কম ছিলো। এ ভোটকেন্দ্রে মোট ভোটার ছিলেন ১৮৪১ জন। এরমধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৯৬৪ জন। ভোট গণণা শেষে প্রিসাইডিং কর্মকর্তা বিনয় ভূষণ দাস কেন্দ্রে ফলাফল ঘোষণা করেন।
ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম পেয়েছেন ৫৯৩ ভোট। তিনি ৯টি ওয়ার্ডে মোট ৪ হাজার ৪০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রার্থী বিএনপি ঘরানো প্রার্থী হাসান আহমদ গণিপুর কেন্দ্রে ভোট পেয়েছেন ২শ ১৩ ভোট। ৯টি ওয়ার্ড মিলিয়ে তাঁর মোট প্রাপ্ত ভোট ৩ হাজার ২০৩ টি। এ ওয়ার্ডে সদস্য পদে নির্বাচিত হয়েছেন শিহাব উদ্দিন, সংরক্ষিত সদস্য পদে নাহিমা জান্নাত নির্বাচিত হয়েছেন।
এদিকে ফলাফল ঘোষণার আগে বিএনপি ঘরানো প্রার্থী হাসান আহমদ নির্বাচন প্রত্যাখান করেছেন।
অন্যদিকে নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে সম্প্রতি সময়ে হাইকোর্টে সুলতানপুর ইউপির ৯টি ওয়ার্ডের নির্বাচন বাতিল চেয়ে রিট দাখিল করেছিলেন সুলতানপুর ইউপির সদস্য প্রার্থী আব্দুল খালিক। গত ৩১ জানুয়ারী রীট শুনানী হয়। ৩ ফেব্রুয়ারি বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের দ্বৈত বেঞ্চ নির্বাচন বাতিল করে সুষ্ঠু নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করতে আদেশ দেন। সোমবার ৭ ফেব্রুয়ারি বিকেলে রীটকারী আব্দুল খালিক উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে হাইকোর্টের আদেশ কপি দাখিল করেছেন। তবে এরমধ্যে সুলতানপুর ইউপির একটি ওয়ার্ডে পুননির্বাচন অনুষ্ঠিত হয়।
এ ব্যাপারে কথা বলতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তারের মোবাইল ফোনে কল করা হলে তিনি রিসিভ করেননি।