গুণীজন সংবর্ধনায় শিক্ষা বোর্ড চেয়ারম্যান ॥ জ্ঞানী ব্যক্তিরাই সমাজকে অন্ধকার থেকে আলোর পথ দেখান

145

DSC_1215সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এ কে এম গোলাম কিবরিয়া তাপাদার বলেছেন, যে জাতি জ্ঞানী-গুণীদের সম্মান দেয়, সেখানে জ্ঞানী ব্যক্তিদের জন্ম হয়। জ্ঞানী ব্যক্তিরাই সমাজকে অন্ধকার থেকে আলোর পথ দেখান। গুণীজনদের অনুসরণ করলে নিজেই জ্ঞানী হতে পারবে। তিনি বলেন মরহুম আব্দুল আজিজ খান ছিলেন একজন শিক্ষানুরাগী ব্যক্তিত্ব। তার এই গড়ে তোলা প্রতিষ্ঠানের মাধ্যমে হাজার হাজার শিক্ষার্থী যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে পারছে এবং তারা দেশের কল্যাণে কাজ করে যাচ্ছে। তিনি তার নিজ কর্মগুণে সবার হৃদয়ে অমর হয়ে আছেন। তার মতো ব্যক্তিত্ব সমাজে থাকায় সমাজ আলোকিত হচ্ছে। বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষাকে আধুনিক শিক্ষায় উন্নীত করেছে। ফলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন কলেজের শিক্ষার সুযোগ পাচ্ছেন।
তিনি গতকাল বুধবার দুপুরে দক্ষিণ সুরমার গোটাটিকর ইসলামিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে মাদ্রাসার প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ খান ফাউন্ডেশন আয়োজিত গুণীজন সংবর্ধনা ও স্মারকগ্রন্থ প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
আব্দুল আজিজ খান ফাউন্ডেশনের সভাপতি ও গোটাটিকর ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল ওয়াদুদ খান টিপুর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক হোসেন আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সহ সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল হক, জহির-তাহির মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব ডা. সিরাজুল ইসলাম, সিলেট সিটির সাবেক ভারপ্রাপ্ত মেয়র আজম খান, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল জলিল নজরুল, সাংবাদিক আবু তালেব মুরাদ, নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ এইচ এম ইসরাইল আলী, শিক্ষানুরাগী আলহাজ্ব মোঃ শায়েস্তা মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হান্নান, দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাব সভাপতি জিয়া খালেদ।
শিক্ষাবিদ ও কলামিষ্ট মুহাম্মদ মনজুর হোসেন খানের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোটাটিকর ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা খলিলুর রহমান, ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছয়েফ খান, মোস্তাক খান, মোঃ সালিক খান, ইকবাল খান, মোয়াজ্জিন হোসেন খান, মোঃ মুফাজ্জিল খান, আব্দুল মতিন খান, মোঃ মুজাফফর খান, মুজিবুর রহমান খান, মোঃ নাকিব খান, মোঃ জগলুল হোসেন খান, সেলিম রানা, সাদিক খান, জাবের খান, মোঃ শহিদুর রহমান, মোঃ শামস উদ্দিন বকুল, বিল্লাল আহমদ, আব্দুর রকিব, আব্দুল মঈন খান, রাসেল আহমদ প্রমুখ।
অনুষ্ঠানে পাঁচজন গুণী ব্যক্তিকে সম্মান ক্রেস্ট ও সনদ প্রদান এবং আব্দুল আজিজ খান স্মরণে ‘প্রদীপ হাতে দাঁড়িয়ে থাকা একজন মানুষ’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। গুণী ব্যক্তিরা হচ্ছেন- সমাজসেবায় মোঃ আজম খান, শিক্ষা ক্ষেত্রে শায়েস্তা মিয়া, দেশ সেবায় মুক্তিযোদ্ধা এডভোকেট রফিকুল হক, সমাজসেবায় আব্দুল হামিদ (মরণোত্তর), শিক্ষাক্ষেত্রে ডা. সিরাজুল ইসলম। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মশাহিদ আহমদ। ইসলামী সংগীত পরিবেশন করেন আব্দুল্লাহ আল হোসাইন। বিজ্ঞপ্তি