শিক্ষক মইনুল ইসলাম ছিলেন সিলেটের নারী শিক্ষার অগ্রদূত – মেয়র আরিফুল হক চৌধুরী

6
কাজী জালালউদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে মরহুম মো: মইনুল ইসলামের পরিবার থেকে দরিদ্র ও মেধাবী ছাত্রীদের মধ্যে চেক বিতরণ করছেন প্রধান অতিথি মেয়র আরিফুল হক চৌধুরী সহ অতিথিবৃন্দ।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, কাজী জালালউদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মরহুম মো: মইনুল ইসলাম ছিলেন সিলেটের নারী শিক্ষার একজন অগ্রদূত। তিনি বলেন, শিক্ষকতা একটি মহান পেশা। আর শিক্ষক হলেন মানুষ গড়ার কারিগর। এই কারিগরদের কারণে অনেকে প্রতিষ্ঠিত হয়েছেন। পাশাপাশি তিনি স্কুল কর্তৃপক্ষকে মো: মইনুল ইসলামের নাম করণে একটি কর্ণার স্থাপন করার আশ্বাস প্রকাশ করেন।
সিলেটের কাজী জালালউদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় স্কুলের হলরুমে মরহুম মো: মইনুল ইসলামের পরিবার থেকে দরিদ্র ও মেধাবী ছাত্রীদের মধ্যে চেক বিতরণ ও স্মারক বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
কাজী জালালউদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল খালিক এর সভাপতিত্বে ও শিক্ষিকা জ্যোৎসা বেগমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্যের বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ জাকারিয়া।
অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, মুজিবুর রহমান স্বাধীন, শিক্ষিকা মুর্শেদা রহমান চৌধুরী, শিক্ষিকা সিদ্দিকা খাতুন, শিক্ষিকা রাফিয়া খাতুন, শিক্ষিকা নাছিমা খাতুন ফেরদৌসী। এছাড়াও আরো উপস্থিত ছিলেন, ১৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি সাজওয়ার আহমদ, সাধারণ সম্পাদক মাহবুবু খান মাসুদ, অর্থ সম্পাদক নিপা মনি, সাবেক অভিভাবক সদস্য আব্দুল মালেক, শিক্ষিকা খয়রুন নেছা চৌধুরী, পলি রানী মিত্র, সূচনা দাস, হাবিবা খানম, রওসন জাহান, রুনা সুলতানা, শিল্পী রানী, মাছুমা কাওছার, শিক্ষক ফজলুর রহমান, কমলেস মিস্ত্রী, আব্দুল জলিল, তানজিনা ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি