চুনারুঘাটে চোরাই কাঠসহ ২ যুবক আটক

2

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় কবিলাশপুরে একটি গাড়ি ভর্তি ৪৫ ঘনফুট চাপালিশ কাঠসহ ২ চোরাকারবারিকে আটক করেছে বনবিভাগ। আটককৃতরা হচ্ছে, চুনারুঘাট আইতন এলাকার আব্দুল মালেক (৩৫) ও পাকুড়িয়া এলাকার হাফিজুর রহমান (৩০)। শনিবার ২৯ জানুয়ারী বিকেলে তাদেরকে বন আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
জানা যায়, শুক্রবার গভীর রাতে বনকর্মীরা জানতে পারেন গাছ পাচার করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে কালেঙ্গা রেঞ্জ কর্মকর্তা মো: খলিলুর রহমানের নেতৃত্বে বিট কর্মকর্তা মোহাম্মদ আলী সহ একদল বনকর্মী কবিলাশপুর এলাকায় অভিযান চালিয়ে ৪৫ ঘনফুট ৪১ টুকরো টাস্কো গাড়ী ভর্তি চাপালিশ কাঠসহ দুই চোরাকারবারিকে আটক করা হয়। এ সময় বনবিভাগের কর্মীদের উপস্থিতি টের পেয়ে তাদের অপর সহযোগীরা পালিয়ে যায়। এঘটনায় সংশ্লিষ্ট বন আইনে তাদের বিরুদ্ধে রেমা বনবিট কর্মকর্তা বাদী হয়ে মামলা রুজু করেছে।
বিষয়টি নিশ্চিত করে কালেঙ্গা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো: খলিলুর রহমান জানান, রেমা বনবিটের কবিলাশপুর এলাকায় অভিযান পরিচালনা করে চোরাই কাঠসহ ২ কারবারিকে আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে কর্তনকৃত চাপালিশ ৪১ টুকরো ৪৫ ঘনফুট গাড়ী ভর্তি কাঠ উদ্ধার পূর্বক জব্দ করা হয়েছে। তিনি আরও বলেন, বনজদ্রব্য ধ্বংসকারী ও গাছ চোর চক্রের বিরুদ্ধে বনবিভাগের এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।