সিলেট বেতার কেন্দ্রে স্মরণ সভা ॥ সাংবাদিক হাবিবুর রহমান তালুকদার আজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন

3

বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের সুনামগঞ্জের দিরাই-শাল্লা সংবাদদাতা হাবিবুর রহমান তালুকদার স্মরণে এক সভা শনিবার দুপুরে সিলেট বেতারের আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রণের কক্ষে অনুষ্ঠিত হয়। সিলেট বেতারের আঞ্চলিক বার্তা সংস্থার উদ্যোগে অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তরা বলেন, হাবিবুর রহমান তালুকদার জীবনভর সততা ও নিষ্ঠার সাথে কাজ করেছেন। তার সততা ও কর্মতৎপরতা সকলের কাছে গ্রহণযোগ্য ছিল। তিনি আজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন। যা নতুন প্রজন্মের কাছে অনুকরনীয় হয়ে থাকবে।
বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের আঞ্চলিক উপ-বার্তা নিয়ন্ত্রক সঞ্জয় সরকারের সভাপতিত্বে স্মরণ সভায় আলোচনায় নেন জার্নালিষ্ট এসোসিয়েশন বাংলাদেশ বেতার সিলেটের সভাপতি হুমায়ূন রশিদ চৌধুরী, সংগঠনের সিনিয়র সহ সভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইন, সাধারণ সম্পাদক শফিকুর রহমান, সিলেট জেলা সংবাদদাতা এমএ রহিম, সংবাদ অনুবাদক ফোরামের সভাপতি আবদুস সবুর মাখন, সহ-সভাপতি মো.মুহিবুর রহমান, সাধারণ সম্পাদক শাহনেওয়াজ তালুকদার। সংবাদদাত দের মধ্যে বক্তব্য রাখেন চুনারুঘাট সংবাদদাতা আবুল কালাম আজাদ, বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ সংবাদদাতা ছাদেক আহমদ আজাদ, কমলগঞ্জ সংবাদদাতা রাজকুমার সোমেন্দ্র সিংহ, অফিস সহকারী রফিক আহমদ প্রমুখ। মরহুমের পরিবারের পক্ষে আলোচনায় অংশ নেন তার বড় পুত্র খুুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সৌমিক রহমান তালুকদার। স্মরণ সভাটি পরিচালনা করেন, বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের বার্তা নিয়ন্ত্রণ বিভাগের হিসাব রক্ষক খবির উদ্দিন আকন।
সভাপতির বক্তব্যে উপ-বার্তা নিয়ন্ত্রক সঞ্জয় সরকার বলেন, বর্তমান যুগে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার উৎকৃষ্ট উদাহরণ হলেন হাবিবুর রহমান তালুকদার। সারাক্ষণ তাঁর ভাবনায় ছিল নিউজ। তিনি সরকারের উন্নয়নমূলক সংবাদ ও ফিচার দিয়ে সিলেট বেতার’কে সমৃদ্ধ করেছেন। তিনি বলেন, হাবিবুর রহমান তালুকদারসহ প্রয়াত সংবাদকর্মীদের স্মৃতি ধরে রাখতে সিলেট বেতার ভবনে তাদের ছবি বাঁধাই করে রাখা হবে। এজন্য তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে সিলেট বেতারের আঞ্চলিক বার্তা সংস্থার পক্ষ থেকে হাবিবুর রহমান তালুকদারের পুত্র সৌমিক রহমান তালুকদার এর হাতে স্মৃতি স্মারক ও আর্থিক অনুদান তুলে দেন সংস্থার উপ-বার্তা নিয়ন্ত্রক সঞ্জয় সরকার। সভা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। উল্লেখ্য প্রথিতযশা সাংবাদিক হাবিবুর রহমান তালুকদার ২০২১ সালের ২২ আগস্ট হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেটের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্কুল শিক্ষিকা স্ত্রী ও দুইপুত্র রেখে গেছেন। বিজ্ঞপ্তি