রাজনগরে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৬ প্রার্থীকে জরিমানা

5

রাজনগর থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের রাজনগরে ইউনিয়ন পরিষদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা করায় ৬ জন প্রার্থীকে জরিমানা করা হয়েছে। একাধিক মাইক ব্যবহার ও ব্যানার ব্যবহারের অভিযোগে এসকল প্রার্থীকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়। রবিবার রাত সাড়ে ৭টার দিকে টেংরা, পাঁচগাঁও ও রাজনগর ইউনিয়নে রাজনগর থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবলু সূত্রধর।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নির্বাচনকালীন আচরণবিধি পর্যবেক্ষণ করতে গিয়ে নির্বাচনী আচরণবিধি অমান্য করে মাইক ব্যবহার ও নিয়ম অমান্য করে ব্যানার ব্যবহার করতে দেখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
এসময় ভ্রাম্যমান আদালত বসিয়ে টেংরা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী সেলিম আহমদকে (ঘোড়া) ৫ হাজার টাকা, পাঁচগাঁও ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী সিরাজুল ইসলাম ছানাকে (নৌকা) ৩ হাজার টাকা, স্বতন্ত্র প্রার্থী অতশী বরন ভট্টাচার্য্যকে (চশমা) ৩ হাজার টাকা, স্বতন্ত্র প্রার্থী সাইদুল ইসলাম বাচ্চুকে (আনারস) ৩ হাজার টাকা, রাজনগর সদর ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম সোহেলকে (নৌকা) ১০ হাজার টাকা, স্বতন্ত্র প্রার্থী দেওয়ান খয়রুল মজিদকে (চশমা) ৫ হাজার টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবলু সূত্রধর বলেন, ৬ জন প্রার্থীকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা করা হয়েছে। এই অভিযান চলমান থাকবে। কোনো প্রার্থী নির্বাচনী আচরণবিধি মেনে প্রচারণা করলে আমরা বাঁধা দিবো না। তবে বিধি অমান্য করে কেউ কিছু করতে চাইলে তিনি যেই হোন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।