রামকৃষ্ণ মিশন সিলেটের বার্ষিক উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এম এ মান্নান ॥ সমাজের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে পরমতসহিষ্ণু হতে হবে

46

PIC-07(1)অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান এম.পি বলেছেন, সমাজের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে হলে আমাদেরকে পরমতসহিষ্ণু হতে হবে। প্রতিমন্ত্রী গতকাল সিলেট রামকৃষ্ণ মিশন ও আশ্রম আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি আরো বলেন, হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত হতে এবং নতুন প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী গড়তে আমাদেরকে একযোগে কাজ করে যেতে হবে।
শ্রীরামকৃষ্ণদেবের ১৮০তম আবির্ভাব তিথি ও বার্ষিক উৎসব ১৪২১ বাংলা ৪দিনব্যাপী অনুষ্ঠানের শেষ দিন ২৩ ফেব্র“য়ারী সোমবার সন্ধ্যায় “বিশ্ব চেতনায় শ্রীরামকৃষ্ণ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপাধ্যক্ষ সুষেন্দ্র কুমার পালের সভাপতিত্বে ও অরূপ বিজয় চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম। তিনি বলেন, সবার উপরে মানুষ সত্য এই উপলব্ধি থেকে সকলের প্রতি যথোচিত সম্মান ও শ্রদ্ধা রাখতে হবে। আলোচনায় অংশগ্রহণ করেন স্বামী মহাপুন্যানন্দ মহারাজ, অধ্যক্ষ প্রশান্ত কুমার সাহা। স্বাগত বক্তব্য রাখেন আশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী চন্দ্রনাথানন্দজী মহারাজ। সভায় ধন্যবাদ জ্ঞাপন করেন ডাঃ পরেশ চন্দ্র দেবনাথ।
বক্তারা বলেন, সব ধর্মের সাধনা করে তিনি মানবতাকে ঊর্ধ্বে তুলে ধরেছিলেন। তাইতে তিনি সাধনলব্ধ জ্ঞান ‘যত মত তত পথ’ বিশ্বময় প্রচার করেছিলেন।
এছাড়াও দিবসব্যাপী অনুষ্ঠানমালায় বেলা ১১টায় প্রসেন রায় এর পরিচালনায় সঙ্গীতালেখ্য, বেলা সাড়ে বারটায় রামায়ণ গান, বিকাল ৪টায় অনিমেষ বিজয় চৌধুরীর পরিচালনায় সঙ্গীতালেখ্য এবং রাত ৮টায় নীলাঞ্জন দাশ টুকুর পরিচালনায় নাটক অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞপ্তি