পাওনা টাকার জন্য শিশু মাহিমকে হত্যা করে মনু নদীতে ফেলে দেয়

5

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
পাওনা মাত্র এক হাজার টাকার জন্য দেনাদারের ছেলে আব্দুল হাসিম মাহিম (৮) গলায় রশি পেচিয়ে হত্যার পর হাত-পা বাঁধিয়া মৃতদেহ গুম করার জন্য মৌলভীবাজারের মনু নদীতে ফেলে দেয় বলে পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছেন আটক পাওনাদার সাব্বির বক্স (১৯) ।
আটক সাব্বির সদর উপজেলার ৭ নং চাঁদনীঘাট ইউনিয়নের সম্পাসী গ্রামের আবুল বক্সের ছেলে।
মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো.জিয়াউর রহমান সোমবার রাতে এতথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, নিহত শিশুর বাবা বদরুল ইসলাম বাদী হয়ে এজহার দায়ের করিলে জড়িত সন্দেহ তিনজনকে আটক করা হয়। তারমধ্যে সাব্বির বক্স জিজ্ঞাসাবাদে নিজেই হত্যা করেছে বলে পুলিশের কাছে স্বীকারোক্তি দেয়।
তিনি আরও বলেন, মাত্র এক হাজার পাওনাকে কেন্দ্র করে করিয়া পূর্ব শক্রতার জের ধরে পরিকল্পিতভাবে গলায় রশি পেচিয়ে হত্যা করিয়া হাত পা বাঁধিয়া মৃত দেহ বস্তাবন্দি করিয়া গুম করার উদ্দেশ্যে মনু নদীতে ফেলে দেয়।
এর আগের দিন রবিবার (১২ ডিসেম্বর) সাড়ে ১০টার দিকে মনু নদীর পূর্বসম্পাশি এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত মাহিম রাজনগর উপজেলার খারপাড়া গ্রামের বাসিন্দা বদরুল ইসলামের ছেলে।
জানা গেছে, শিশু মাহিম তার মায়ের সাথে মৌলভীবাজার সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের পূর্ব সম্পাশি গ্রামে নানা বাড়িতে বসবাস করত। শনিবার বিকেলে বাড়ির পাশে খেলার মাঠ হইতে নিখোঁজ হয়। তাকে অনেক খোঁজাখুঁজি করে পাওয়া যাচ্ছিল না। রবিবার সকালে হাত-পা বাঁধা অবস্থায় তার লাশ মনু নদীতে ভেসে ওঠে। পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠায়।
মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক জানান, পাওনা টাকার জন্য শিশুটিকে হত্যা করে মনু নদীতে ফেলে দেয়। এঘটনায় মডেল থানায় হত্যা মামলা রুজু হয়। মামলা নং-১০।