ওসমানীনগরে গণধর্ষণ মামলার প্রধান আসামী সিলেট থেকে গ্রেফতার

11

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
ওসমানীনগরে কিশোরী গণধর্ষণের মামলার প্রধান আসামীকে সিলেট থেকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার বিকালে ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এস এম আল মামুন ও এস আই মুমিনুল ইসলাম পিপ্এিম এর নেতৃত্বে নগরীর কোর্ট পয়েন্ট এলাকা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মিনার আলী উরুপে কওছর মিয়া (২৬) উপজেলার সাদীপুর ইউনিয়নের রহমতপুর গ্রামের বাসিন্দা।
মামলার বিবরণে জানা যায়, উপজেলার রহমতপুর গ্রামের লতিব মিয়ার ছেলে মিনার মিয়া ও পাশর্^বর্তী উত্তর কালনীচর গ্রামের তাইদ উল্লার ছেলে মখলু মিয়া গত ২৫ মার্চ রাতে গাফলা (আঞ্চলিক ভাষায়) খেলার অজুহাতে রহমতপুর গ্রামের ওই কিশোরীর বাড়িতে যায়। এ সুযোগকে কাজে লাগিয়ে রাতে খেলার এক ফাকে ঐ কিশোরী ছাড়া ঘরের অন্য সবাইকে চায়ের সাথে ঘুমের ঔষধ মিশিয়ে খাইয়ে অচেতন করে ফেলে মিনার ও মকলু। মধ্য রাতে মিনার ও মকলু মিয়া কিশোরীকে মুখ বেঁধে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায়। পরদিন সকালে বিষয়টি কিশোরীর পরিবারের লোকজন জানতে পেরে স্থানীয় সালিশ ব্যক্তিদের শরণাপন্ন হয়। সালিশান ব্যক্তি রহমতপুর গ্রামের মতিন মিয়া, মনির মিয়া, মকরম মিয়া গংরা বিষয়টি টাকার বিনিময়ে সমাধান করতে চাইলে কিশোরীর ভাই তাতে রাজি হননি। এর মধ্যে ধর্ষণকারীদের পক্ষ থেকে নির্যাতিতাকে স্থানীয় ভাবে ১ হাজার টাকার চিকিৎসাও করানো হয়। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিরা জানতে পেরে ধর্ষিত কিশোরী সহ তার পরিবারের লোকদেরকে ওসমানীনগর থানা পুলিশের নিকট পাঠানো হয়। এ ঘটনায় ভিকটিম কিশোরীর ভাই বাদি হয়ে রহমত পুর মিনার মিয়া ও মখলু মিয়াকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওসমানীনগর থানায় একটি (মামলা নং-১৭) দায়ের করেন।
ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এসএম আল মামুন মিনার আলীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত আসামীকে বুধবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। তাকে জিজ্ঞিাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে।