জনপ্রতিনিধিদের স্বচ্ছতা জবাবদিহিতা নিশ্চিতে সুজনের ভূমিক অগ্রগণ্য – খায়রুল হুদা চপল

5

একে কুদরত পাশা সুনামগঞ্জ থেকে :
‘বৈচিত্রের মাঝে ঐক্যের চেতনা ধারণ করি, গণতান্ত্রিক-মানবিক বাংলাদেশ গড়ি’ শ্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জে সুজন-সুশাসনের জন্য নাগরিক এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে সুনামগঞ্জ জেলা কমিটি শুক্রবার সন্ধ্যায় সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।
সুজন সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি এডভোকেট হোসেন তওফিক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রভাষক ফজলুল করিম সাঈদ এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল।
প্রধান অতিথির বক্কব্যে তিনি বলেন, সুজন যে কোন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মুখোমুখি অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে প্রার্থীরা বিজয়ী হলে জনগণের জন্য কি কাজ করবেন তা ঘোষণা দেয় প্রার্থীর মাধ্যমে। আমি মনের করি জনপ্রতিনিধিদের স্বচ্চতা জবাবদিহীতা নিশ্চিত করতে সুজনের ভূমিকা অগ্রগণ্য।
তিনি আরো বলেন, শুধু মুখোমুখি করেই দায়িত্ব শেষ করা মনে হয় ঠিক হচ্ছে না। সুজন নির্বাচিত জনপ্রতিনিধিরে প্রতি বছর জনগণের সম্মুখে হাজির করে তার প্রতিশ্রুতি কতটুকু বাস্থবায়ন করেছে সে কাজ করা যেতে পারে। সুজনের সকল ভাল কাজের সাথে যুক্ত থাকবো আগামীতে।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ সৈয়দ মহিবুল ইসলাম, সুনামগঞ্জ পৌরসভার সাবেক মেয়র নুরুল ইসলাম বজলু, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, জেলা সুজনের সিনিয়র সহসভাপতি আলী হায়দার, সহসভাপতি শাহিনা চৌধুরী রুবি, মাইদুল ইসলাম খান মামুন, যুগ্ম সম্পাদক ওবায়দুল হক মিলন, সাংগঠনিক সম্পাদক নুরুল হাসান আতাহের, দপ্তর সম্পাদক শহীদ নূর আহমেদ, ওবায়দুল হক মুন্সি, সুনামগঞ্জ সদর উপজেলা সভাপতি ফারুক রশিদ, সহসভাপতি আশরাফ আলী, যুগ্ম সম্পাদক আরাফাত আজিজ সজিব প্রমুখ। পরে প্রধান অতিথি প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।