সিলেট ফটোগ্রাফিক সোসাইটি পার্বত্য চট্টগ্রামের বান্দরবন আউটিং অনুষ্ঠিত

3

গাছের সবুজ পাতা ঝরে পড়ার অপেক্ষায়, হালকা বাতাস শীতের আগমনী বার্তা জানান দিচ্ছে। সকালের নীল আকাশে কুয়াশা আর রোদের লুকোচুরি খেলার মধ্যে দিয়ে পার্বত্য চট্টগ্রামের বান্দরবনে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হলো ব্যতিক্রমি সিলেট ফটোগ্রাফিক সোসাইটি’র ফটোগ্রাফী আউটিং-২০২১’। প্রতি বছরের মতো সিলেটের প্রবীণ-নবীন, পেশাদার ও সৌখিন ফটোগ্রাফারদের সমন্বয়ে ফটোগ্রাফির উৎকর্ষ সাধনের জন্য ফটোগ্রাফী আউটিং এর ব্যবস্থা করা হয়ে থাকলেও মহামারী করোনা ভাইরাসের কারণে সেটা সম্ভব হয়নি। করোনা ভাইরাসের প্রকপ কমায় বিশ্বব্যাপী সব কিছুই স্বাভাবিক হয়ে আসছে। সিলেট ফটোগ্রাফিক সোসাইটি দীর্ঘ ঘর বন্দী ফটোগ্রাফারদের নিয়ে তাদের সৃজনশীলতাকে আরো প্রখর করার জন্য বান্দরবানে ৪.৫.৬.৭ নভেম্বর ৪ দিনের এ ফটোগ্রাফী আউটিং এর আয়োজন করেন। সংগঠনের সদস্যরা এ আউটিং থেকে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে ফটোগ্রাফীকে আরো এগিয়ে নেবেন বলে মনে করেন এসপিএস সদস্যগন ।
এসপিএস এর সভাপতি ফরিদ আহমদ এর সার্বিক তত্ত্বাবধনে বান্দরবন আউটিংয়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোশিয়েশন চট্টগ্রাম শাখার সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু, এসপিএস এর সহ সভাপতি আফজাল হোসেন, অর্থ সম্পাদক লোকমান আহমদ, প্রচার সম্পাদক শেখ নাসির, সদস্য শাহরান তাজদীক,আলতাব হোসেন, মৃদুল কান্তি দত্ত মিষ্টু, শাহ আলম, ডলার প্রমুখ।
বান্দরবান আউটিংএর সমাপনী অনুষ্ঠানে এসপিএসকে বান্দরবনের বিভিন্ন সৌন্দর্য পর্যটন কেন্দ্রে যাতায়াতের জন্য সহযোগিতা দিকনির্দেশনা প্রদান করায় বান্দরবন সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীল আলম ও ফটো জার্নালিষ্ট এসোশিয়েশন চট্টগ্রাম শাখার সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জুকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করে সম্মানীত করা হয়। বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোশিয়েশন চট্টগ্রাম শাখার পক্ষ থেকেও এসপিএস এর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে এসপিএস এর কর্মকান্ডকে আরো বেগবান করতে এসপিএস এর সভাপতি ফরিদ আহমদ এর হাতে ক্রেষ্ট তুলে দেয়া হয়। বিজ্ঞপ্তি