সেটেলমেন্ট অফিসের প্রেস ঢাকায় স্থানান্তরের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে জাগো সিলেট আন্দোলন

8

সিলেট জোনাল সেটেলমেন্ট অফিসে স্থাপিত প্রেস ঢাকায় স্থানান্তরের সিদ্ধান্তের তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে জাগো সিলেট আন্দোলন। অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করা না হলে দূর্বার আন্দোলনের ডাক দেয়ার হুশিয়ারি দিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ। মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ১১টায় মেন্দিবাগস্থ কার্যালয়ে অনুষ্ঠিত এ প্রতিবাদ সভায় বক্তারা এ হুঁশিয়ারি দেন।
জাগো সিলেট আন্দোলনের প্রতিষ্ঠাতা সভাপতি আলাউদ্দিন আলো’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নান্টু চন্দের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- আনোয়ার বক্স, সম্রাজ মিয়া, ফরিদ মিয়া, আফজাল হোসেন, রফি উদ্দিন রুকন, রায়হান আহমদ, বুশরা বেগম, আল্পনা বেগম জান্নাত, ইয়াসমিন বেগম, মিতা বেগম প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ভূমি সংক্রান্ত মামলা মোকদ্দমা নিয়ে মানুষের এমনিতেই ভোগান্তির শেষ নেই। ২০১২ সালে সিলেটে জোনাল সেটেলমেন্ট অফিসে এ প্রেস স্থাপিত হওয়ার পর কার্যক্রম কিছুটা হলেও গতি পেয়েছিলো। কিন্তু এখন যদি এ প্রেস ঢাকায় স্থানান্তর করা হয় তবে কাজের গতি কমে এলে মানুষের ভোগান্তি চরমে পৌঁছাবে। বক্তারা বলেন, ১৯৮৭-৮৮ সালে সিলেটে জরিপ কার্যক্রম শুরু হলেও আজ প্রায় ৩৪ বছরেও তা সম্পূর্ণ করা সম্ভব হয়নি। এহেন অবস্থায় প্রেস ঢাকায় স্থানান্তরের সিদ্ধান্ত আত্মঘাতি। বক্তারা আরো বলেন, প্রতিটি মানুষের নাগরিক অধিকার সেবা পাওয়া। সেখানে ভূমি সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ বিষয়ে এ ধরণের সিদ্ধান্ত কোনো মতেই গ্রহণযোগ্য নয়। তারা সিলেট জোনাল সেটেলমেন্ট অফিসের প্রেস স্থানান্তরের সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানিয়ে বলেন নতুবা অতীতের ন্যায় সিলেট বাসী ঘরে বসে থাকবে না, দূর্বার আন্দোলনের মাধ্যমে তাদের নায্য অধিকার প্রতিষ্ঠা করবে। বক্তারা সিলেটের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, এমপি ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের এব্যাপারে দৃষ্টি দেয়ার আহ্বান জানান। বিজ্ঞপ্তি