শেরে বাংলা এ কে ফজলুল হক এ্যাওয়ার্ড পেলেন সিলেটের আবু তাহের ও জিল্লুর

5

শেরেবাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের ২০২১ সালের এ্যাওয়ার্ড পেলেন সিলেট জেলার দুই জন। দক্ষ সংগঠকের এ্যাওয়ার্ড পেয়েছেন আবু তাহের ও সাংবাদিকতায় এ্যাওয়ার্ড পেয়েছেন মোঃ জিল্লুর রহৃান জিলু। গত ৩০ অক্টোবর ঢাকার ইন্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়।
শেরেবাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের প্রধান উপদেষ্টা ও সাবেক তথ্য সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোটের বিচারপতি এস এম মুজিবুর রহমান, অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন সাবেক আইজিপি এ কে এম শহিদুল হক।।
এ্যাওয়ার্ড অর্জন কারীদের মধ্যে আবু তাহের একজন দক্ষ সংগঠক তাঁর এ সাফল্য একদিনে বা হঠাৎ করে আসেনি। দীর্ঘ শ্রম ও মেধার ফসল এই পুরস্কার। তিনি জালাবাদ যুব কল্যাণ সংস্থা ও গ্রীণ সিটি সমবায় সংস্থার চেয়ারম্যান, বাংলাদেশ বন্ধু সমাজ সিলেট জেলা শাখার সাধারন সম্পাদক, জাগরন যুব সংঘের সভাপতি ও মুক্তিযোদ্ধা যুব কমান্ডের কেদ্রীয় সদস্য।
জিল্লুর রহমান জিলু দীর্ঘ দেড় যুগের বেশি সময় থেকে সাংবাদিকতা করছেন, পরিবেশ সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য তিনি এই পুরস্কার অর্জন করেন। তিনি সার্ক এনভায়রনমেন্ট জার্নালিস্ট ফোরামের সদস্য ও সিলেট জেলা প্রেসক্লাব সদস্য। জিল্লুর রহমান দি ডেইলী বাংলাদেশ টুডে, দৈনিক বর্তমান ও দৈনিক উত্তরপূর্ব পত্রিকায় সাংবাদিকতা করছেন। বিজ্ঞপ্তি