ছাতকে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে লাখ টাকা জরিমানা

6

 

ছাতক সংবাদদাতা

ছাতকে ইসলামপুর ইউনিয়নের মরা চেলানদী থেকে বোমা মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় পুলিশ দুইটি নৌকায় ৭০০ ঘনফুট বালু এবং মালিক, সুকানি, বাবুর্চিসহ ১২ জনকে আটক করেছে।
আটকের পর ভ্রাম্যমাণ আদালত ২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে ১ লক্ষ টাকা জরিমানা আদায় করেন। ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসলাম উদ্দিন বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় এ দুই জনের বিরুদ্ধে ১ লক্ষ টাকা জরিমানা করে টাকা আদায় করেন।
কোম্পানিগঞ্জ উপজেলার কাটালবাড়ি-শিমুলতলা আশ্রায়ণ প্রকল্প এলাকার বাসিন্দা আব্দুল হামিদের পুত্র আখতার হোসেন (৪৫) ও বি.বাড়িয়া জেলার নাসির নগর উপজেলার চাতলপাড় গ্রামের ধন মিয়ার পুত্র এলেম মিয়ার (৪২) বিরুদ্ধে মামলা দায়ের করে জরিমানা আদায় করা হয়েছে।
ছাতক থানার এস আই শফিকুল ইসলাম জানান, ইসলামপুর গ্রামের হাজী বশর মিয়ার পুত্র বাবুল মিয়া ও হাদাটিলা গ্রামের হানিফ আলীর পুত্র সুন্দর আলী ঘটনাস্থল থেকে পালিয়ে গেছেন।
আটক নৌকা শ্রমিক কাটালবাড়ি এলাকার আনোয়ার হোসেন, আব্বাছ আলী, আশিক মিয়া, নুর আহমদ, ইমন ইসলাম, আরজত আলী, চাতলপাড়ের সামাদ মিয়া, শহিদ মিয়া, মুক্তার হোসেন ও কিশোরগঞ্জের আবু মিয়াকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।