ছাতকের ভাতগাঁও ইউনিয়নের নির্বাচন কাল

24

ছাতক থেকে সংবাদদাতা :
ছাতকে ভাতগাঁও ইউনিয়ন পরিষদে নির্বাচনী প্রচারণা শেষ।
মঙ্গলবার এ ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সফল করতে স্থানীয় প্রশাসন এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। ভোট গ্রহণে শান্তি-শৃংখলায় রক্ষায় এলাকায় স্থাপন করা হয়েছে অস্থায়ী বিজিবি ক্যাম্প। এই ইউনিয়নে এক চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুর কারণে প্রথম দফায় ভাতগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত হয়ে যায়। পরবর্তীতে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী ২ নভেম্বর এ ইউনিয়ন পরিষদে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। ভাতগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত নারী আসনে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪২ জন ভোট যুদ্ধে অংশ নিয়েছেন। মোট ভোট কেন্দ্র ১১টির মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ ৭টি কেন্দ্র হিসেবে উল্লেখ করা হয়েছে। এখানে পুরুষ ভোটার ১০ হাজার ৪শ’ ৯০জন ও মহিলা ভোটার ৯ হাজার ৯শ’ ৪৭জন। এই ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৪শ’৩৭ জন।
ইউনিয়নের প্রতিটি ভোট কেন্দ্রে আনসার সদস্যদের পাশাপাশি দু’জন পুলিশ কর্মকর্তাসহ ৭ জন পুলিশ মোতায়েন থাকবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
উপজেলা নির্বাচন ও রির্টানিং অফিসার মো. ফয়েজুর রহমান বলেন, নির্বাচন সুষ্ঠু ও সফল ভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এখানে পুলিশের মোবাইল টিমের পাশাপাশি ৪ জন নির্বাহী হাকিম দায়িত্ব পালন করবেন।