আইডিয়ার উদ্যোগে সদর উপজেলায় উগ্রবাদ প্রতিহতকরণ শীর্ষক প্যানেল আলোচনা

9
উন্নয়ন সংস্থা আইডিয়া কর্তৃক বাস্তবায়নাধীন পিস প্রকল্পের আওতায় আন্ত:ধর্মীয় সম্প্রীতি ও সহনশীলতা বৃদ্ধির মাধ্যমে উগ্রবাদ প্রতিহতকরণ শীর্ষক প্যানেল আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন এসএমপির শাহপরান (রহ.) থানার সহকারী কমিশনার রুপক কুমার সাহা।

দি এশিয়া ফাউন্ডেশনের অর্থায়নে উন্নয়ন সংস্থা আইডিয়া কর্তৃক বাস্তবায়নাধীন পিস প্রকল্পের আওতায় আন্তঃধর্মীয় সম্প্রীতি ও সহনশীলতা বৃদ্ধির মাধ্যমে উগ্রবাদ প্রতিহতকরণ শীর্ষক প্যানেল আলোচনা বৃহস্পতিবার সিলেট সদর উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
দি এশিয়াফাউন্ডেশন এর প্রোগ্রাম অফিসার মোঃ হামিদুল হকের পরিচালনায় প্যানেল আলোচনায় সভাপতিত্ব করেন এসএমপির শাহপরাণ থানার সহকারী কমিশনার রুপক কুমার সাহা। কর্মশালায় প্যানেলিষ্ট হিসেবে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মিশন আশ্রম সিলেটের সেক্রেটারি স্বামী চন্দ্রনাথা নন্দ এবং সিলেট জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আহসান উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহপরান থানার অফিসার ইনচার্জ সৈয়দ আনিসুর রহমান এবং মোঃ জয়নাল আবেদিন, সিনিওর প্রোগ্রাম অফিসার, দি এশিয়া ফাউন্ডেশন, ঢাকা। আলোচনায় সিপিএফ সদস্য, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীসহ মোট ৫৮ জন অংশগ্রহণ করেন। উন্নয়ন সংস্থা আইডিয়ার পক্ষে পিস প্রকল্পের সমন্বয়কারী এবং কর্মশালার সঞ্চালক সুদীপ্ত চৌধুরী প্যানেল আলোচনার উদ্দেশ্য বর্ণনা করেন। অনুষ্ঠানটি বাস্তবায়নে সার্বিক দ্বায়িত্ব পালন করেন উপজেলা ফেসিলিটেটর শৈলেন্দ্র দেবনাথ, কংকন কান্তি দাস এবং সামিউল হক।
দি এশিয়া ফাউন্ডেশনের আর্থিক ও কারিগরী সহায়তায় উন্নয়ন সংস্থা আইডিয়া কর্তৃক বাস্তবায়নকৃত পিস প্রকল্পটি সিলেট সিটি করপোরেশনসহ সিলেট সদর, দক্ষিণ সুরমা, জৈন্তাপুর ও গোলাপগঞ্জ উপজেলার ৮টি থানায় ডিসেম্বর ২০১৯ থেকে মোট ১০০টি কমিউনিটি পুলিশিং ফোরামের মাধ্যমে কার্যকরভাবে নাগরিকদের সচেতনতা বৃদ্ধি করা, পুলিশ ও কমিউনিটির মধ্যে তথ্য বিনিময় এবং নানাবিধ প্রতিরোধমূলক কার্যক্রমের মাধ্যমে উগ্রবাদ বিরোধী প্রচেষ্টা চালিয়ে যাওয়ারজন্য আইন প্রয়োগকারী সংস্থাকে শক্তিশালী করার চেষ্টা চালানো হচ্ছে। বিজ্ঞপ্তি