সবুজ সিলেট সম্পাদকসহ ৩ সাংবাদিকের ওপর ডিজিটাল আইনে মামলা প্রত্যাহারের দাবি মকন মিয়া চেয়ারম্যানের

12

সিলেটে সম্প্রতি আদালাত পাড়ার অনিয়ম ও অসঙ্গতি নিয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদনর প্রকাশ করায় সম্পাদক পরিষদ সিলেটের সভাপতি ও দৈনিক সবুজ সিলেট পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান ও সিলেটের আরও ৩ সাংবাদিকের ওপর ডিজিটাল নিরাপত্তা আইনে মমালা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মো. মকন মিয়া চেয়ারম্যান।
তিনি বৃহস্পতিবার (২১ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে ব্যবসায়ী নেতা আলহাজ্ব শেখ মো. মকন মিয়া বলেন প্রতিষ্ঠালগ্ন থেকে দৈনিক সবুজ সিলেট গণমানুষের কথা বলে আসছে। সমাজে ঘটে যাওয়া বিভিন্ন অসঙ্গতি পত্রিকাটির মাধ্যমে ওঠে আসে। পত্রিকাটির বস্তুনিষ্ঠ সংবাদ ও অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে সিলেটের মানুষ উপকৃত হচ্ছে।
সাংবাদিকদের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে সংবাদ পরিবেশ থেকে বিরত রাখলে এতে দেশ ও সমাজ ক্ষতির সম্মুখিন হবে।
তিনি আরও বলেন, কোনও রকম তদন্ত ছাড়া তড়িগড়ি করে রহস্যজনকভাবে দৈনিক সবুজ সিলেটের সম্পাদকসহ সিলেটের আরও ৩ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা দায়ের ব্যবসায়ী সমাজকে বিচলতি করেছে। অবিলম্বে সম্পাদক পরিষদ সিলেটের সভাপতি ও দৈনিক সবুজ সিলেটের সম্পাদক মুজিবুর রহমান মুজিবসহ আরও ৩ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে দায়ের করার মামলা প্রত্যাহারের দাবি জানান।
পাশাপাশি তিনি বিষয়টি এসএমপি কমিশনার মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করেন। বিজ্ঞপ্তি