জামালগঞ্জে সম্প্রীতি সমাবেশ ও ঐতিহ্যের কুস্তি খেলা

5

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
জামালগঞ্জ উপজেলার নুরপুর গ্রামের মাঠে সম্প্রীতি সমাবেশ ও কুস্তি খেলা অনুষ্ঠিত হয়েছে। সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ জামালগঞ্জ পিএফজি ও নুরপুর গ্রামবাসীর উদ্যোগে বৃহস্পতিবার দুপুর থেকে সমাবেশ ও কুস্তি খেলা অনুষ্ঠিত হয়।
এলাকার হাজারো মানুষ গ্রামবাংলার ঐতিহ্যবাহী এ খেলা উপভোগ করেন। খেলায় জামালগঞ্জ উপজেলার নুরপুর গ্রামের আল-মামুন পাঠান, আল-জাহান পাঠান, আবু-ছালেহ পাঠান, দিলোয়ার শিকদার, মুছা শিকদার, লিটন শিকদার, কাজী শহিদুল, কাজি সেলিম, আশিকুল ছৌধুরী, আজাদ তালুকদার ও সুনামগঞ্জ সদর উপজেলার বৈশভের গ্রামের তোফায়েল, মঞ্জু, এখলাছ, আফাজ, সুবেল,আনিছ, জাহাঙ্গীর ও হেলাল অংশ নেন।
নুরপুর গ্রামের প্রবীন মুরব্বি আব্দুল বশির এর সভাপতিত্বে ও সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ সুনামগঞ্জ এর সমন্বয়কারী মিসবাহ উদ্দিন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলার উদ্বোধন করেন সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ সুনামগঞ্জ এর প্রধান উপদেষ্টা, জামালগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নুরুল হক আফিন্দি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামালগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক, জামালগঞ্জ উপজেলা পিএফজির এম্বাসেডর আব্দুল মান্নান তালুকদার, জ্যোতিময় তালুকদার, হরিকান্ত দাস, একে কুদরত পাশা। বক্তব্য রাখেন, মিছবাহ উদ্দিন রুমি ও আলম।
প্রথম পর্যায়ে সম্প্রীতি সমাবেশে বক্তরা বলেন, কুমিল্লার পুজা মন্ডপের ঘটনা একটি একটি মহল দেশের হিন্দু-মোসলমানের মধ্যে একটি সাংঘর্ষিক অবস্থা সৃষ্টি করতে চেষ্টা করছে। আমরা জামালগঞ্জ পিএফপির উদ্যোগে নুরপুর গ্রামের মাঠে দুই সম্প্রদায়ের মানুষ এক হয়ে জানান দিতে চাই আমাদের এলাকায় সাম্প্রদায়িক দাঙ্গা নেই। আমরা ভাই ভাই হিসেবে এলাকায় চলাচল করি।
সমাবেশ শেষে শুরু হয় কুস্তি খেলা। খেলায় বৈশভের গ্রাম বিজীয় হয়। বিজয়ীদের হাতে সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগের নেতৃবৃন্দ পুরস্কার তুলে পেরাজিত দল কে ও পুরস্কৃত করা হয়।