সমাজের অবহেলিত বঞ্চিত সব শিশুরা আমাদের সমাজ ও দেশের অংশ – খান মোহাম্মদ বিলাল

52
সিলেট ইনক্লুসিভ স্কুল এন্ড কলেজ কর্তৃক আয়োজিত মিড- ডে-মিল এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জাতীয় রাজস্ব বোর্ডের অতিরিক্ত সচিব ও সিলেট ইনক্লুসিভ স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি খান মোহাম্মদ বিলাল।

সিলেটের সাবেক জেলা প্রশাসক, জাতীয় রাজস্ব বোর্ডের অতিরিক্ত সচিব ও সিলেট ইনক্লুসিভ স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি খান মোহাম্মদ বিলাল বলেছেন, সমাজের অবহেলিত বঞ্চিত সব শিশুরা আমাদের সমাজ ও দেশের অংশ। তাদের পাশে দাঁড়ানো আমাদের সকলের দায়িত্ব। এই প্রেক্ষাপটে সিলেট ইনক্লুসিভ স্কুল এন্ড কলেজের প্রত্যেক শিক্ষার্থীর প্রতি আরো নিবিড় নজর থাকতে হবে। পড়ালেখার ব্যাপারে তাদেরকে উৎসাহী করে তুলতে হবে। বিশেষ করে সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তারা তাদেরকে মনিরটিংয়ের মাধ্যমে সুস্থভাবে গড়ে তুলতে হবে। তাহলে তারা একটি সুন্দর ভবিষ্যতের দিকে এগিয়ে যেতে পারবে।
নগরীর বাগবাড়িস্থ সমাজ কল্যাণ কমপ্লেক্সে পরিচালিত সিলেট ইনক্লুসিভ স্কুল এন্ড কলেজের মিলনায়তনে গতকাল সোমবার আয়োজিত ইংল্যান্ড ভিত্তিক সংস্থা ইয়ং মাইন্ডস অরগানাইজেশন-এর আর্থিক সহায়তায় প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে মিড-ডে-মিল কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সিলেটের জেলা প্রশাসক ও সিলেট ইনক্লুসিভ স্কুল এন্ড কলেজের বর্তমান সভাপতি এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক নিবাস রঞ্জন দাশ, সিলেট লেডিস ক্লাবের প্রাক্তন সভাপতি আরফিনা বিলাল, সিলেট ইনক্লুসিভ এডুকেশন ফাউন্ডেশনের ট্রেজারার ও দাতা সদস্য সমাজসেবী কাহের আহমদ ফকু চৌধুরী, সমাজসেবক ও প্রতিষ্ঠানের দাতা সদস্য গোলাম জাকির চৌধুরী।
প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক মাসুক আলমের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ও সজীব চৌধুরীর গীতা পাঠের মাধ্যে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর কার্যনির্বাহীর সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট শিক্ষা ও আইসিটি অতিরিক্ত জেলা প্রশাসক মো.আসলাম উদ্দিন, প্রতিষ্ঠানের সাবেক অধ্যক্ষ ও ঢাকা সমাজসেবা অধিদপ্তরের অফিসার মোহাম্মদ আছাদুজ্জামান, যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিক নজরুল ইসলাম বাসন, সিলেট লেডিস ক্লাবের সভাপতি তাসনীম আহমেদ, সমাজসেবক অধ্যাপিকা রানা ফেরদৌস চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি