কোম্পানীগঞ্জে শেখ রাসেল দিবস পালিত

2

কোম্পানীগঞ্জ থেকে সংবাদদাতা :
কোম্পানীগঞ্জ উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করা হয়েছে। প্রথমবারের মতো জাতীয় ভাবে ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস পালন করা হয়েছে। এখন থেকে প্রতি বছর ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস পালন করা হবে। এ বছর “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল সোমবার কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ ভবনের সামনে শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও আওয়ামী লীগের বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে সেমিনার ও প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। পরে শেখ রাসেল দিবস উপলক্ষে স্কুলের শিক্ষার্থীদের মাঝে অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
কোম্পানীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুসা নাসের চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামিলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলী আমজদ, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, কোম্পানীগঞ্জ থানার ওসি কেএম নজরুল, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লাল মিয়া, উপজেলা আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, অকিল বিশ্বাস, ইয়াকুব আলী, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা বেগম, প্রাণীসম্পদ কর্মকর্তা শরিফুল আলম, উপজেলা মাধ্যমিক অফিসার বদিউজ্জামাল, কৃষি অফিসার আব্দুর রাজ্জাক, মৎস অফিসার আব্দুল্লাহ আল ইমরান, ইন্জিনিয়ার শাহ আলম, পল্লী বিদ্যুতের ডিজিএম সিরাজুল ইসলাম, আইসিটি অফিসার নাঈম হাসান, যুব উন্নয়ন অফিসার আব্দুল মান্নান প্রমুখ।
উপজেলা পরিষদের সিইএ ফাইজুর রহমানের সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভাটরাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম (ঠান্ডা স্যার)। এর আগে সেমিনারের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন পরিষদ মসজিদের ইমাম মাওলানা নূর উদ্দিন ও পবিত্র গীতা পাঠ করেন প্রশাসনিক কর্মকর্তা হরলাল সরকার।